ডিজেল ও মবিলেরগাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বিভিন্ন হাট বাজারে নিয়ম নিতির তোয়াক্কা না করে চলছে অবাধে ভেজাল ডিজেল ও মবিলের ব্যবসা।অনুসন্ধানে জানা যায়, উপজেলার কামদিয়া বাজারের মামা ভাগ্নে ট্রেডার্স(পেট্রাল পাম্প)এই প্রতিষ্ঠানটিতে এক গাড়ী ডিজেলে প্রায় ১০ব্যারেল গ্যাসের ফিলিং ষ্টেশনে ব্যবহৃত পচাঁ তেল মিশ্রিত করে পাইকারী বিক্রয় করে।

এসব ডিজেল কিনে একদিকে যেমন যানবাহন কম সময় ধরে চলে তেমনি বিকল হয়ে।এতে যানবাহন বিকল হয়ে অনেক সময় দুঘর্টনায় পড়ে ক্ষতিগ্রস্থ হচ্ছে মানুষজন।ঠিক তেমনি ভাবে যানবাহনের পার্স নষ্ট হচ্ছে।তারা এই ভেজাল তেল ও মবিল বিভিন্ন বাজারে বিক্রি করায় যানবাহন বিকল হওয়ার প্রকপ বেড়ে গেছে।প্রতিষ্ঠানটির নেই কোন লাইসেন্স অথচ গাড়ী গাড়ী ভেজাল ডিজেল,পেট্রোল ও মবিল নিয়ে এসে বিভন্ন স্থানে খুচরা ও পাইকারী বিক্রি করছে।

আর এসব খোলা তেল ওজনে কম দেওয়ায় গ্রাহকরা প্রতারিত হচ্ছে। উপজেলা বিভিন্ন এলাকায় চলছে লাইসেন্স বিহীন ভেজাল ডিজেল,পেট্রোল ও মবিলের জমজমাট ব্যবসা।সম্প্রতি যমুনা ওয়েল অনুসন্ধান করে পৌর শহরের বাঁধন ফিলিং ষ্টেশনে ভেজাল ডিজেল ও নিয়ম বহির্ভূত ভাবে তেল বিক্রির প্রমান মেলায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য বিজ্ঞ জেলা প্রশাসক মহাদয়ের নিকট চিঠি দেয়।

এরি প্রেক্ষিতে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আহাম্মদ আলী গতকাল বিকালে এক ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।উপজেলা জুড়ে এমন ভেজাল ব্যবসায়ীদের বিরুদ্ধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন প্রশাসন এমনদাবী ভূক্তভোগীদের।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য