ভারতীয় নাগরিকত্ব নিতে গিয়ে লাশ হয়ে ঘরেলালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নের অভ্যন্তরে সাবেক১১২বাঁশকাটা ছিটের জুলফিকার আলী ভুট্টু ভারতীয় নাগরিকত্ব নিতে গিয়ে লাশ হয়ে ঘরে ফিরে এসেছেন। বৃহস্পতিবার রাতে ভুট্টুর লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে বলে জানিয়েছেন জোংড়া ইউপি চেয়ারম্যান শাহ মাহমুদুননবী শাহীন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় বুড়িমারী স্থলবন্দর  দিয়ে ভারতীয় কর্তৃপক্ষ ভুট্টুর লাশ বাংলাদেশী কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করলে সাবেক এ ছিটে নামে শোকের ছায়া।

লাশ হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন ভারতের মেকলিগঞ্জ মহকুমার এডিএম রঞ্জন কুমার ও ভারতীয় চেংড়াবান্ধা বিএসএফ ক্যাম্পের জওয়ানরা। বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর কুতুবুল আলম, পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)রেজাউল করিম। ১২ জানুয়ারি শীতজনীত কারণে জুলফিকার আলীর  মৃত্যু হয়েছে বলে ভারতীয় কর্তৃপক্ষ জানিয়েছেন।

ভুট্টুর পরিবার সূত্রে জানা গেছে, ২৯নভেম্বর,২০১৫ইং তারিখ স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ের পরিবার ছেড়ে একাই ভারতে চলে যান ভুট্টু। ভুট্টুর মরদেহকে ঘিরে সাবেক এ ছিটমহলে নেমেছে শোকের ছায়া। শোকে কাতর তাঁর পরিবার একটি কথাই বার বার বলছেন,‘এমন মৃত্যু আমরা চাই নি, ছিটবাসী চায় নি’  ভুট্টুর মৃত্যুও কারণ বিষয়ে তার পরিবার কিছু বলতে পাছেন না। পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার নূর কুতুবুল আলম জাুিনয়েছেন, বৃহস্পতিবার সন্ধ্যায় ভুট্টুর লাশ তাঁর পরিবারের নিকট হস্তান্তর করা হলে রাতেই তাঁর দাফন কাপন সম্পন্ন হয়েছে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য