আত্মসাতনিজস্ব প্রতিনিধিঃ প্রধানমন্ত্রীর দপ্তর হতে আদিবাসীদের মান উন্নয়নের লক্ষে বরাদ্দকৃত অর্ধ কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে হাকিমপুর ইউএনও আজাহরুল ইসলামের বিরুদ্ধে।

অভিযোগে জানা যায়,  গত ২০১২-১৩, ২০১৩-১৪ ও ২০১৫-১৬ অর্থ বছরে প্রধানমন্ত্রীর দপ্তর হতে উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী তথা আদিবাসীদের মান উন্নয়নের লক্ষে বিভিন্ন প্রকার প্রকল্পের আওতায় মোট ৪৬ লক্ষ ১৫ হাজার টাকা হাকিমপুর ইউএনওর অনুকূলে বরাদ্দ দেয়া হয়। এরপর ইউএনও আজাহারুল ইসলাম ২০১২-১৩ ও ২০১৩-১৪ অর্থ বছরের বরাদ্দকৃত ২৭ লক্ষ ৫ হাজার টাকার কোন কাজ না করে আত্মসাত করেন।

২০১৫-১৬ অর্থ বছরে নিন্মমানের কাজ দেখিয়ে অবশিষ্ট টাকা আত্মসাত করেছেন। এ অভিযোগে মঙ্গলবার হাকিমপুর উপজেলা আদিসী সমাজ উন্নয়ন সমবায় সমিতির সধারণ সম্পাদক গ্রেগরী সরেন জীবনসহ ৭ জন অভিযোগকারী রংপুর বিভাগীয় কমিশনার ও দিনাজপুর জেলা প্রশাসক এর নিকট লিখিত অভিযোগ করেন।

এ বিষয়ে ইউএনও আজাহারুল ইসলামের নিকট জানতে চাইলে তিনি বলেন, ক্ষদ্র নৃগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়নের লক্ষে বরাদ্দকৃত ২০১২-১৩ ও ২০১৩-১৪ অর্থ বছরে গৃহীত প্রকল্পগুলি বাস্তবায়ন করা সম্ভব হয়নী। তবে অচিরেই তা করা হবে। এবং ২০১৫-১৬ অর্থ বছরের কাজ চলছে।

বার্তা প্রেরকঃ রমেন বসাক, দিনাজপুর।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য