আটোয়ারীতে প্রকৃচিও ফাংশনাল সার্ভিস এর  আহবানে আবারো কর্মবিরতি শুরুআটোয়ারী(পঞ্চগড়)প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারীতে প্রকৃচি, বিসিএস ২৬ ক্যাডার, নন ক্যাডার ও ফাংশনাল সার্ভিস এর আহবানে আবারো ৫ দিন ২ ঘন্টা করে কর্মবিরতি শুরু হয়েছে। প্রাপ্ত তথ্যমতে দাবী পুরণ না হওয়ায় কেন্দ্রিয় কমিটির সিদ্ধান্ত মতে আবারো ১১ জানুয়ারি থেকে শুরু হয়ে আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত প্রতি কর্মদিবসে দুপুর ১২ টা থেকে ২ টা পর্যন্ত এ কর্মবিরতি অব্যাহত থাকবে।

আহবায়ক কমিটির নেতৃবৃন্দ বলেন, কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক ইতিপুর্বে ন্যায্য দাবী আদায়ের জন্য মানব বন্ধন করেছি। উপজেলা পরিষদের সামনে উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শামীম ইকবালের নেতৃত্বে কালো ব্যাজ ধারন করে ৪ দিন ধরে প্রতিদিন ১ঘন্টা করে কর্মবিরতি পালন করেছি। তবুও আমাদের দাবী পুরণ হয়নি।

১১ জানুয়ারি দ্বিতীয় দফা কর্মবিরতির প্রথম দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর ডাক্তার সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি দপ্তরের কর্মকর্তাগন দুপুর ১২ টা থেকে ২ টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন। কর্মবিরতির সময় হাসপাতালে চিকিৎসার জন্য আসা রোগীরা এবং বিভিন্ন দপ্তরে প্রত্যন্ত অঞ্চল হতে প্রয়োজনের তাগিদে আসা সাধারন মানুষ চরম ভোগান্তির শিকার হয়েছে।

কর্মবিরতি পালনকারী কর্মকর্তা সুত্রে জানা যায়, কৃত্য পেশাভিত্তিক জনপ্রশাসন গড়ে তোলা, বেতন স্কেল, সিলেকশন গ্রেড ও টাইমস্কেল পুণর্বহাল, উপজেলায় ইউএনও-কে কর্তৃত্ব প্রদানমূলক মন্ত্রিপরিষদ বিভাগের অফিস স্মারক অবিলম্বে বাতিল,আন্ত:ক্যাডার বৈষম্য নিরসন, নিজস্ব ক্যাডার ও ফাংশনাল সার্ভিস বহির্ভুত সকল ধরনের প্রেষণ বাতিল এবং সকল ক্যাডার ও ফাংশনাল সার্ভিসে পদোন্নতির সমান সুযোগ প্রদানের দাবিতে আবারো দুইঘন্টা করে কর্মবিরতি পালন করা হচ্ছে। আজ সোমবার(১১ জানুয়ারি) দ্বিতীয় দফা ৫কর্মদিবসের কর্মবিরতির প্রথম দিন অতিবাহিত হলো।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য