BGB BSFনিজস্ব প্রতিনিধিঃ দিনাজপুরে ভারতের বিএসএফ’র গুলিতে বাংলাদেশী ১ গরু ব্যবসায়ী নিহত হয়েছে। বিজিবি এবং বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠকে লাশ হস্তান্তরের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দিনাজপুরের ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল কোরবান আলী জানান, বৃহস্পতিবার ভোর ৪টায় দিনাজপুর সদর উপজেলার বড়গ্রাম সীমান্তের চিনাপাড়ায় সীমান্ত পিলার নং ৩১২/ সাবপিলার ৫ স্থানে ভারতের ৪১ বিএসএফ’র দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ থানার এলেন্দার ক্যাম্পের সদস্যদের গুলিতে বাংলাদেশী গরু ব্যবসায়ী নিহত হয়।নিহত গরু ব্যবসায়ী নুরুজ্জামান (৩০) বিএসএফ’র গুলিতে গুরুতর আহত হলে তাকে ভারতের দক্ষিণ দিনাজপুর হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল বৃহস্পতিবার সকাল ৭টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। নিহত নুরুজ্জামান দিনাজপুর সদর উপজেলার বড়গ্রাম এলাকার শহিদুর রহমানের পুত্র।

বৃহস্পতিবার দুপুর ১২টায় উভয় দেশের সীমান্ত রক্ষীদের ব্যাটালিয়ান কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বাংলাদেশী গরু ব্যবসায়ীকে হত্যা করার জন্য বিজিবি’র পক্ষ থেকে বিএসএফ’র নিকট কড়া প্রতিবাদ জানানো হয়। বিএসএফ জানিয়েছে, নিহত গরু ব্যবসায়ী তাদের টহলদলকে দেখে দৌড় দিয়ে পালানোর চেষ্টা করলে কমরের নিচে গুলি করা হয়।

কিন্তু অধিক রক্ত ক্ষরণের ফলে ওই বাংলাদেশী গরু ব্যবসায়ী মারা যায়। নিহতের লাশ ভারতে ময়না তদন্ত ও আইনগত প্রক্রিয়া চলছে। এর পরই গতকাল বৃহস্পতিবার দিনের যে কোন সময় লাশ বিজিবি’র নিকট হস্তান্তর করা হবে। বৈঠকে ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল কোরবান আলী এবং ভারতের দক্ষিণ দিনাজপুর বালুরঘাট ৪১ বিএসএফ’র ডেপুটি কমান্ডার পিসি রায় নেতৃত্ব দেন।

সংবাদাতাঃ রতন সিং, দিনাজপুর
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য