4আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়ন প্রত্যাশি ডোনাল্ড ট্রাম্প বলেছেন নির্বাচনে প্রচারণার জন্য তিনি প্রতি সপ্তাহে দুই মিলিয়ন ডলার (১৬ কোটি টাকা) খরচ করবেন। রিয়েল এস্টেট টাইকুন ডোনাল্ড ট্রাম্প রাজনৈতিক টেলিভিশন বিজ্ঞাপনে প্রকৃতপক্ষে কোন অর্থ ব্যয় করেননি। নিজস্ব অর্থায়নেই তিনি তার প্রচারণা চালাচ্ছেন। কোন লবিস্ট গ্রুপ কিংবা অন্যকোন ব্যবসায়িক প্রতিষ্ঠানের কাছ থেকে তিনি কোন অর্থ গ্রহণ করবেন না।

তিনি সাংবাদিকদের বলেন, ‘আমি প্রতি সপ্তাহে কমপক্ষে ২০ লাখ ডলার এবং সম্ভবত বেশী ব্যয় করবো।’নিজের প্রচারণার সময় এখনো পর্যন্ত ট্রাম্প যেসব বক্তব্য রেখেছেন, সেগুলো বিতর্কের সৃষ্টি করেছে। বিশেষ করে যুক্তরাষ্ট্রে মুসলমানদের প্রবেশ নিষিদ্ধ করা উচিত বলে তিনি যে মত দিয়েছেন, সেটি বিশ্বজুড়ে নিন্দার ঝড় তুলেছে। এছাড়া তার প্রতিযোগী হিলারী ক্নিনটনকে নিয়েও ট্রাম্প বিরূপ মন্তব্য করেছেন। এদিকে নিউইয়র্কের সাবেক গভর্নর জর্জ পাটাকি রিপাবলিকান দলের মনোনয়ন দৌড় থেকে সরে দাঁড়িয়েছেন।

সংবাদদাতারা বলছেন পাটাকি নির্বাচনের দৌড়ে কোন প্রভাব ফেলতে পারেননি। মনোনয়ন পাওয়ার লড়াইয়ে প্রথমে যুক্তরাষ্ট্রের আইওয়া রাজ্যে ভোট হবে আগামী ১ ফেব্রুয়ারি। এর আটদিন পর নিউ হাম্পশায়ার এবং এরপর সাউথ ক্যারোলিনায় ও তারপর নেভাদায় মনোনয়ন সংক্রান্ত এ ভোট অনুষ্ঠিত হবে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য