সবাই মিলে একটি চমৎকার দেশ গড়তে চাই -সংস্কৃতি মন্ত্রীমোঃ জাকির হোসেনঃ সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন ‘যে বাংলাদেশে দেশে ধর্মের নামে কোন হানাহানি হবে না, ধর্মের নামে মানুষকে হত্যা করা হবে না, মানুষ শান্তিপূর্ন ভাবে সকল ধর্মের মানুষ বসবাস করবে, সবাই লেখাপড়া শিখবে, সবাই উন্নত ও সুন্দর জীবন যাপন করবে এবং সেই জীবন হবে শুধু আর্থিক স্বচ্ছলতার জীবন নয়।

সেই জীবন যাপনে  খেলাধুলা, নাটক, কবিতা, গান থাকবে যে যার ধর্ম সুন্দরভাবে পালন করবে আমরা সেই সব মিলে একটি চমৎকার বাংলাদেশ গড়ে তুলতে চাই। সেই বাংলাদেশের তোমরা আগামী দিনের সৈনিক, তোমরা নিজেদের গড়ে তলো তোমাদের সঙ্গে আমরা আছি।’

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাতে নীলফামারীর কেন্দ্রী শহীদ মিনার চত্ত্বরে ‘ভিশন ২০২১’ নীলফামারীর উদ্যোগে  ছাড়া ও কবিতা লিখন প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্যেশে তিনি এসব কথা বলেন।

ডিভশন ২০২১ নীলফামারীর প্রধান সমন্বয়ক ওয়াদুদ রহমানের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক নূর মোহাম্মদ তালুকদার, কথা সাহিত্যিক আনিসুল হক, দৈনিক প্রথম আলো পত্রিকার পান্ডুলিপি সম্পাদক আখতার হুসেন, জাতীয় কবিতা পরিষদের সভাপতি মন্ডলীর সদস্য আসলাম সানী ও বাংলাদেশ শিশু একাডেমীর কর্মসূচি কর্মকর্তা সুজন বড়ুয়া।

এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট মমতাজুল হক উপ¯ি’ত ছিলেন। শেষে অতিথিরা সেখানে নির্বাচিত ছড়া ও কবিতার আমার দেশ আর মাটি বইয়ের মোড়ক উন্মোচন করেন।

ভিশন-২০২১ নীলফামারীর প্রধান সমন্বয়ক ওয়াদুদ রহমান জানান, নীলফামারী সদর উপজেলার ১৫  ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার শতাধিক প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণী থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীদের কাছ থেকে ১৬ হাজার কবিতা ও ছড়া সংগ্রহ করা হয়। এর মধ্য থেকে ‘আমার মাটি আমার দেশ’ নামক বইয়ে ১৯৮টি ছড়া ও কবিতা স্থান পায়। ছড়া ও কবিতা বাচাইয়ের বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন উদীচী শিল্পী গোষ্ঠির সহ-সম্পাদক আবুল মনছুর ফকির, জেলা শিল্পকলা একাডেমীর আবৃত্তি প্রশিক্ষক সাংবাদিক আব্দুল বারী ও কবি রাজা শহিদুল আসলাম।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য