12.jibonএবারের টি-২০ বিশ্বকাপ ক্রিকেটের স্বাগতিক দেশ বাংলাদেশ। ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখে চারটি গান লিখেছেন গীতিকার রবিউল ইসলাম জীবন। নিজের দেশকে উৎসাহ যোগাতে এবং শুভেচ্ছা জানাতেই এই গানগুলো লিখেছেন জীবন। চারটি গানের একটির শিরোনাম ‘বাংলাদেশ’। এটির সুর এবং কণ্ঠ ব্যান্ড দূরবীনের, সঙ্গীত করেছেন রাফি।’বাড়ো আগে বাড়ো’ শিরোনামে একটি গানের সুর ও সঙ্গীত করেছেন আরফিন রুমি। কণ্ঠ দিয়েছেন ফেরদৌস ওয়াহিদ, আরফিন রুমি, লিজা, ইলিয়াস ও শাহরিদ বেলাল।’চলো এসো’ শিরোনামের একটি গানের সুর ও সঙ্গীত করেছেন জি ডে আকস। কণ্ঠ দিয়েছেন পারভেজ ও অমিদ। বাকি গানটি সম্পর্কে রেকর্ডিং শেষ হলেই জানাবেন জীবন।
রেকর্ডিং হওয়া গানগুলো এরই মধ্যে ইউটিউব, ফেসবুক এবং অন্যান্য মাধ্যমে প্রকাশ পেয়েছে। এগুলোর রেসপন্সও খুব ভালো।
এ প্রসঙ্গে রবিউল ইসলাম জীবন বলেন, ‘আমি নিজে বাংলাদেশ ক্রিকেটের একজন ঘোর সমর্থক। ছোট বেলা থেকেই ক্রিকেটের প্রতি আমার এই প্রেম। সেই ভালোলাগা, ভালোবাসা থেকেই গানগুলো লেখা। আমার বিশ্বাস এখান থেকে কোন না কোনো গান শ্রোতাদের মনে দাগ কাটবে।’
উল্লেখ্য, গত ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ দলকে নিয়ে জীবনের লেখা ‘জ্বলে উঠো বাংলাদেশ’ (লাল সবুজের বিজয় নিশান হাতে হাতে ছড়িয়ে দাও) গানটি বেশ জনপ্রিয় হয়। বাংলাদেশের খেলার দিন কিংবা যে কোনো বিশেষ উপলক্ষে এখানে সেখানে গানটি বাজতে শোনা যায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য