Jamalpur-Train-pic-25-12-13মোঃ মিলন পারভেজ নিজস্ব সংবাদদাতাঃ  হিলি রেল স্টেশনে ট্রেন না থামানোয় উত্তরা এক্সপ্রেস ট্রেনের চালক মোজাম্মেল হককে(৫৫) পিটিয়েছে চোরাচালানীরা। পার্বতীপুর থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ট্রেনটি বুধবার সকাল ৬টার দিকে হিলি-পাচবিবি রেল স্টেশনের মধ্যবর্তীস্থানে পৌছালে এ ঘটনা ঘটে। গুরুতর আহত চালক মোজাম্মেল হককে জয়পুরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রতিবাদে পার্বতীপুর রানিং স্টাফ শ্রমিক কর্মচারী সমিতিসহ সকল শ্রমিক সংগঠন সকালে পার্বতীপুর স্টেশনে বিক্ষোভ মিছিল করে এবং ধর্মঘটের ডাক দেয়। এতে পার্বতীপুর থেকে সবকটি রুটে ট্রেন চলাচলা বন্ধ হয়ে যায়। ফলে রাজশাহীগামী আন্তঃনগর বরেন্দ্র, খুলনাগামী আন্তঃনগর রূপসা, দিনাজপুরগামী কমিউটার ও লালমনিরহাটগামী ডেমু ট্রেন পার্বতীপুর স্ট্রেশনে ১ থেকে ৩ ঘন্টা পর্যন্ত পার্বতীপুর স্টেশনে আটকা পড়ে। পরে পশ্চিম রেলের পাকশী বিভাগীয় পরিবহন ম্যানেজার (ডিআরএম) অপরাধিদের গ্রেফতারের আশ্বাস দিলে স্টেশনে অবস্থানকারী ড্রাইভাররা কাজে যোগ দিলে সকাল সাড়ে ৯টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ট্রেনের চালক মোজাম্মেল হক জানান, রাত ৩টা ১০মিনিটে উত্তরা এক্সপ্রেস ট্রেনটি পার্বতীপুর স্টেশন ছেড়ে আসে। ট্রেনটি বিরামপুর স্টেশনে থামলে  ভারতীয় মালামাল চোরাচালানের সাথে জড়িত চার ব্যক্তি ট্রেনের ইঞ্জিনে উঠে পড়ে। ট্রেনটি বিরামপুর স্টেশন ছেড়ে আসার পর থেকেই ওই চার ব্যক্তি তাকে হিলি স্টেশনে ট্রেন থামানোর জন্য তাকে চাপ দিতে থাকে। কিন্তু হিলি স্টেশন থ্রুপাচ (থামার নিয়ম নাথাকায়) তিনি হিলি স্টেশনে না থেমে পরবর্তি স্টেশন পাচবিবির দিকে যেতে থাকেন। ট্রেনটি পাঁচবিবি স্টেশনের কাছাকাছি আসলে ট্রেনে অবস্থানকারী ভারতীয় মালামাল চোরাচালানের সাথে জড়িত ব্যক্তিরা হুস পাইপ খুলে ট্রেন থামিয়ে দেয়। এসময় চোরাকারবারীরা তাকে বেদম মারপিট করে। পরে সহকারী ট্রেন চালক(এএলএম) আব্দুল জলিল ট্রেনটি চালিয়ে পাঁচবিবি স্টেশনে নিয়ে যায়।

পশ্চিমরেলের পাকশী বিভাগীয় পরিবহন ম্যানেজার(ডিআরএম) পংকজ কুমার সাহা জানান, আহত ট্রেন চালক মোজাম্মেল হককে জয়পুরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পার্বতীপুর জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাজু মিয়া জানান, অপরাধীদের গ্রেফতারে বিশেষ অভিযান শুরু হয়েছে। ইতিমধ্যে সান্তাহার জিআরপি থানা পুলিশ জয়পুরহাট স্টেশন থেকে নবীউল ইসলাম(২০) ও আলাল (১৮) নামে দুই চোরাকারবারিকে আটক করেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য