১. কাবুলে স্পেনের দূতাবাসের কাছে জঙ্গি হামলা নিহত ৪আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুলের দূতাবাস এলাকায় একটি বিদেশী গেস্টহাউজে হামলা চালিয়েছে তালেবান জঙ্গিরা।এতে অন্তত ৪ আফগান পুলিশ ও স্পেনের এক নাগরিক নিহত হয়েছে। প্রাথমিকভাবে, স্পেনের দূতাবাসে হামলাটি চালানো হয়েছে বলে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে খবর প্রকাশিত হলেও ওই খবর অস্বীকার করে স্পেনের প্রধানমন্ত্রী মারিয়ানো রাজয়।

খবর বার্তা সংস্থা এএফপি’র জানায়, এ সময় জঙ্গিরা প্রায় এক ঘন্টা ওই এলাকা অবরুদ্ধ করে রাখে। পরে নিরাপত্তা বাহিনীর অভিযানে জঙ্গিদের সকলেই নিহত হয় । তালেবানের বরাত দিয়ে, স্থানীয় গণমাধ্যম জানান, কাবুলের শেরপুর এলাকায় একটি আত্মঘাতী গাড়িবোমা হামলা চালানোর পর স্পেনের দূতাবাসের কাছে অবস্থিত একটি বিদেশী গেস্টহাউজে অবস্থান নিয়েছে জঙ্গিরা।

মন্ত্রণালয়ের মুখপাত্র সেদিক সেদিকি বলেন, ‘আফগানিস্তানের বিশেষ বাহিনীর সদস্যরা কাবুলে এই সন্ত্রাসী হামলার সঙ্গে জড়িত সকলকেই হত্যা করেছে।’তিনি আরো বলেন, ‘অভিযান চলার সময় উভয়পক্ষের সংঘর্ষে দুর্ভাগ্যজনকভাবে ৪ পুলিশ নিহত হয়।’স্পেন সরকার এর আগে এই হামলায় সেদেশের এক পুলিশ নিহত হওয়ার সত্যতা নিশ্চিত করেছিল।

এ ঘটনায় হতাহতদের সংখ্যা সম্পর্কে নিশ্চিত করে কিছু জানা না গেলেও ঘটনাস্থল থেকে আহত কয়েকজনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম।এদিকে, গেস্টহাইজ এলাকায় ব্যাপক গোলাগুলির শব্দ পাওয়া গেছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য