Birol_09_12_2015বিরল প্রতিনিধিঃ দিনাজপুরের বিরলে জয়িতা অন্বেষনে বাংলাদেশ কার্যক্রমের আওতায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও ৯ ডিসেম্বর-২০১৫ বেগম রোকেয়া দিবস বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে দিবসটি উপলক্ষে বিরল উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় ও উপজেলা প্রশাসনের আয়োজনে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, পল্লীশ্রী ও ব্র্যাক এর সহযোগিতায় পৌরশহরে বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালী শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভায় মহিলা বিষয়ক কর্মকর্তা রুনা পারভীন এর সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল খায়রুম।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বিরল এডিপি’র প্রোগ্রাম অফিসার মি. রিচার্ড তাপস দাস এর সঞ্চালনায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা আরজুমান্দ বানু। আলোচনা সভা শেষে জয়িতা অন্বেষনে বাংলাদেশ কার্যক্রমের আওতায় সমাজ উন্নয়নে অবদানের জন্য রনজিনা খাতুন, নির্যাতনের বিভিষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরুর জন্য তাজুন্নেহার, সফল জননী নারী মনিকা মরমু ও অর্থনৈতিকভাবে সাফল্য অর্জন করায় সারতী রাণীকে অবদানের স্বীকৃতিস্বরূপ সম্মাননা প্রদান করা হয়।

বক্তারা মহয়সী নারী বেগম রোকেয়ার স্মৃতিচারণ করে নারী সমাজের উন্নয়নে বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য