P1030296 copyডেক্স রিপোর্টঃ ৯ ডিসেম্বর’১৫ মহীয়সী নারী বেগম রোকেয়ার ১৩৫তম জন্ম এবং ৮৩তম মৃত্যুবার্ষিকীতে বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র দিনাজপুর জেলা শাখার পক্ষ থেকে অপসংস্কৃতি অশ্লীলতা মাদক-জুয়া পর্ণো পত্রিকা এবং পর্ণো ওয়েবসাইট বন্ধের দাবিতে মিছিল, সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

বেলা ১১টায় প্রেসক্লাবের সামনে থেকে মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র এর কেন্দ্রীয় কমিটির সদস্য নীলুফার ইয়াসমিন শিল্পী, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) দিনাজপুর জেলার সমন্বয়ক কমরেড রেজাউল ইসলাম সবুজ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট দিনাজপুর জেলার সাধারণ সম্পাদক সুকুমার রায় সৌরভ, বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র দিনাজপুর জেলার সংগঠক মাসুমা আক্তার।
P1030337 copy
বক্তারা বলেন অপসংস্কৃতি, যাত্রার নামে অশ্লীলতা, মাদক-জুয়া, পর্ণো পত্রিকা এবং পর্ণো ওয়েব সাইট এর মাধ্যমে দেশের মানুষের বিশেষ করে তরুন যুবকদের নৈতিক চরিত্র ধ্বংস করা হচ্ছে। এর ফলে সমাজে নানা বিধ অপরাধ সংগঠিত হচ্ছে এবং নারী শিশু নির্যাতন ব্যাপক আকার ধারণ করেছে। বক্তারা বলেন শাসক গোষ্ঠী তাদের পুজিবাদী শাসন শোষণ টিকিয়ে রাখার স্বার্থে পরিকল্পিত ভাবে সমাজে  অশ্লীলতা অপসংস্কৃতির বিস্তার ঘটিয়ে যুব সমাজের চরিত্র ধ্বংস করছে।

বক্তারা অবিলম্বে অপসংস্কৃতি অশ্লীলতা মাদক,জুয়া, পর্ণো পত্রিকা ও পর্ণো ওয়েবসাইট বন্ধের দাবি জানান এবং এই দাবিতে সর্বস্তরের মানুষকে ঐক্যবদ্ধ সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান। সমাবেশ শেষে নারী মুক্তি কেন্দ্রের প্রতিনিধি দল অপসংস্কৃতি অশ্লীলতা মাদক-জুয়া পর্ণো ওয়েবসাইট নারী-শিশু নির্যাতন বন্ধের দবিতে দিনাজপুর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য