Dinajpur pic (1) 03-12-2015 copyনিজস্ব প্রতিনিধিঃ দিনাজপুর পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে বিভক্ত আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এক কাতারে মিলিত হলেন। দীর্ঘ ৩৯ বছর পর ভাঙ্গনের দামামা থমকে গেলো পৌর নির্বাচনকে কেন্দ্র করে। যে কোন উপজেলা, পৌর ও ইউপি নির্বাচনে  বিভক্তির কারনে আওয়ামী লীগের প্রার্থী ছিল একাধিক।

ফলে পরাজয় ছিল নিশ্চিত। ৩৯ বছরেও আওয়ামী লীগ দিনাজপুর পৌরসভার চেয়ারম্যান বা মেয়রের চেয়ারটি দখল করতে পারেনি। বর্তমানে ১০টি ইউপির চেয়ারম্যান  বিএনপির দখলে। জনমনে ছড়িয়ে ছিল দিনাজপুরে আওয়ামী লীগ ফিজার-ইকবাল গ্র“পে বিভক্ত। অতীতের এই অভিজ্ঞতাকে ধারণ করে বিভক্ত আওয়ামী লীগের নেতাকর্মীরা আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থী আনোয়ারুল ইসলামনকে নৌকা প্রতীক দিয়ে পৌর নির্বাচনে অংশগ্রহনের সুযোগ দিয়েই দিনাজপুরে আওয়ামী লীগ এক কাতারে এনেছেন।

মনোনয়নপত্র দাখিলের দিন জনমনে সৃষ্ট জেলা আওয়ামী লীগের সভাপতি প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী  মোস্তাফিজুর রহমান ফিজার এমপি গ্র“পের জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জেলা পরিষদ প্রশাসক আজিজুল ইমাম চৌধুরী ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির গ্র“পের সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার, সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন উভয়গ্রুপ শহর আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলামকে নিয়ে উভয় গ্র“পের নেতাকর্মীরা দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয় সম্মুখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিত্বে একই সাথে পুষ্পমাল্য অর্পন করে জানান দিলো ফিজার-ইকবাল গ্র“প নয় দিনাজপুরে আওয়ামী লীগ জননেত্রী শেখ হাসিনার গ্রুপ।

এরপর উভয় গ্র“পের নেতারা আওয়ামী লীগ তথা জননেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে নিয়ে নির্বাচন কমিশনে সহকারী নির্বাচন কমিশনার মোঃ মাহমুদ হাসানের কাছে মনোনয়নপত্র দাখিল করেন। জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল বলেন বঙ্গবন্ধুর আদর্শে ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ পরিচালিত হয়ে আসছে। শেখ হাসিনা এদেশের মাটি ও মানুষের নেতা। নৌকা স্বাধীনতা স্বপক্ষের প্রতীক। আওয়ামী লীগ ও নৌকা একই সূত্রে ও বন্ধনে আবদ্ধ।

এ বন্ধনকে কোন যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধী কেউ আঘাত করলে তা কোনদিনই ভাংবে না। সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার বলেন, এমপি ইকবালুর রহিম সৎ ও যোগ্যতার মাপ কাঠিতে আজ মাটি ও মানুষের নেতা হিসেবে পরিচিতি লাভ করেছে। যা নৌকাকে অনুসরন করছে। শহর আওয়ামী লীগের সভাপতি আসন্ন দিনাজপুর পৌরসভা নির্বাচনে (নৌকা মার্কা ) মেয়র প্রার্থী আনোয়ারুল ইসলাম বলেন, এই মনোনয়নে প্রমানিত হয়েছে দিনাজপুরে আওয়ামী লীগের মধ্যে কোন ভাঙ্গন নেই। এই বিজয় আওয়ামী লীগের ঘরেই আসবে।

সতর্কবার্তাঃ-
উক্ত বিষয়ে রিপোর্টটির কোন অংশ সংযোজন, বিয়োজন, সংশোধন, পরিবর্তন করে ব্যবহার বা অনুমতি ব্যতিত এর কোন কন্টেন্ট ব্যবহার আইনগত অপরাধ যে কোন ধরনের কপি-পেষ্ট কঠোর ভাবে নিষিদ্ধ এবং কপিরাইট আইনে বিচার যোগ্য তবে রিপোর্টি ফেসবুকে সেয়ার করতে কোন বাধা নেই
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য