সিরিয়া ইস্যুতে রুশ-মার্কিন যুদ্ধ লেগে যেতে পারে বিশ্লেষকসিরিয়ায় অবৈধভাবে অস্থিতিশীলতা সৃষ্টির জন্য রাশিয়ার সঙ্গে আমেরিকার ভয়াবহ যুদ্ধ লেগে যেতে পারে। ইরানের প্রেস টিভিকে দেয়া সাক্ষাৎকারে এ কথা বলেছেন, মার্কিন রাজনীতিবিদ ও বিশ্লেষক মার্ক ড্যানকফ।

তিনি বলেছেন, সিরিয়ার বৈধ প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে ক্ষমতাচ্যুত করার জন্যই আমেরিকা ষড়যন্ত্র করছে। তিনি মার্কিন এ ষড়যন্ত্রকে সরাসরি অবৈধ ও বেআইনি বলে আখ্যা দেন এবং এই বিপজ্জনক পরিস্থিতি রাশিয়া ও আমেরিকাকে যুদ্ধের দিকে ঠেলে দিতে পারে বলে মন্তব্য করেন।

গত মঙ্গলবার মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ’র সাবেক পরিচালক মাইকেল ফ্লিন বলেছেন, ২০১১ ও ২০১২ সালে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের উত্থান সম্পর্কিত সতর্কতায় কান দেন নি প্রেসিডেন্ট বারাক ওবামা কারণ বিষয়টি তার পুনঃনির্বাচনের জন্য মোটেই উপযুক্ত ছিল না।

এ সম্পর্কে মার্ক ড্যানকফ বলেন, “দায়েশের উত্থান সম্পর্কিত বিষয়ে কান না দেয়া তার মোটেই ভুল হিসাব নয় বরং বারাক ওবামা ইচ্ছা করেই তা উপেক্ষা করেছেন। বিষয়টির সঙ্গে আমেরিকা, সৌদি আরব ও তুরস্ক প্রথম থেকেই জড়িত।” ড্যানকফ সুস্পষ্ট করে বলেন, ইহুদিবাদী ইসরাইল সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সরকারের পরিবর্তন চায় সে কারণে এই ষড়যন্ত্রের অংশীদার হিসেবে সৌদি সরকার ও তুরস্কের এরদোগান এ কাজে লেগেছে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য