5গত সপ্তাহে বলিউডে মুক্তি পেল মেধাবী নির্মাতা ইমতিয়াজ আলীর ছবি ‘তামাশা’, ধারণা করা হয়েছিল রনবীর কাপুর ও দীপিকা পাডুকোনের আগের জুটিবদ্ধ সিনেমাগুলোর মত এটিও বক্স অফিস জয় করবে। কিন্তু টানা দুই সপ্তাহজুড়ে চলা সুপারস্টার অভিনেতা সালমান খানের ‘প্রেম রতন ধন পায়ো’র সাথে হেরে গেল ‘তামাশা’!

জানা গেছে, মুক্তির তৃতীয় সপ্তাহেও ভারতের বক্স অফিস কাঁপিয়ে চলছে সুপারস্টার অভিনেতা সালমান খান ও সোনম কাপুর অভিনীত সুরজ বারজাত্যের ছবি ‘প্রেম রতন ধন পায়ো’। বিনাপ্রতিযোগিতায় বলিউডের বক্স অফিসে অবদান রেখে চলেছে সুপারস্টার অভিনেতা সালমান খান অভিনীত ছবি ‘প্রেম রতন ধন পায়ো’। ছবিটি মুক্তির মাত্র ২০দিনে এরইমধ্যে ঘরেই আয় করেছে প্রায় সোয়া দুইশো কোটি রুপির উপরে! ছবিটির এমন বাণিজ্যিক সাফল্যে উচ্ছ্বসিত ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান ফক্স স্টার।

ভারতীয় ছবি হিসেবে সবচেয়ে বেশী বাণিজ্য করা সিনেমার মধ্যে এটি নবম। ঋত্বিক রোশানের ‘কৃষ ৩’ এবং শাহরুখ খানের ‘হ্যাপী নিউ ইয়ার’কে হটিয়ে বলিউডের বক্স অফিসে সবচেয়ে বেশী বাণিজ্য করা ছবির তালিকায় ৯ নম্বরে উঠে এলো সালমানের ‘প্রেম রতন ধন পায়ো’। এছাড়াও প্রেম রতন ধন পায়ো ছবিটি চলতি বছর বলিউডে আয় দিক দিয়ে আছে দ্বিতীয় অবস্থানে। ছবিটি কঙ্গনা রানাউতের ‘তনু ওয়েডস মনু রিটার্নস’ ছবটিকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে আসে। তার আগে শুধু ‘বজরঙ্গি ভাইজান’। যা চলতি বছর বলিউডের ইতিহাসে রেকর্ড করেছে। অন্যদিকে শুধু দেশের ভেতরেই নয়, ‘প্রেম রতন ধন পায়ো’ ছবিটি দাপট দেখিয়েছে দেশের বাহিরেও।

এ পর্যন্ত ভারতের বাহির দেশে আয় করা সেরা ১০ বলিউডের ছবির মধ্যে এটির স্থান ৭ নম্বরে। দীর্ঘ ১৫ বছর পর মেধাবী নির্মাতা সুরজ বারজাত্যের ছবিতে একসঙ্গে ফিরলেন ‘ভাইজান’ খ্যাত অভিনেতা সালমান খান। আর সেই সাথে প্রথমবারের মত অনিল কাপুর কন্যা সোনম কাপুরের সাথে হলেন জুটিবদ্ধ। এরআগে এই নির্মাতার সাথে সালমান ম্যায় পেয়ার কিয়া, হাম সাথ সাথ হ্যায় এবং হাম আপকে হ্যায় কৌন ছবিতে অভিনয় করে অভিনয়ের জগতে আলোচনায় আসেন। উল্লেখ্য, বলিউডে চলছে একের পর এক রেকর্ড।

বাণিজ্যের দিক দিয়ে আজ এই ছবি রেকর্ড করলো তো, পরশু সেই ছবিকে ডিঙিয়ে রেকর্ড গড়ার চর্চা শুরু হয়েছে বলিউডে। আর সেই দৌড়ে সবাইকে ছাড়িয়ে গেলেন সালমান খান। সদ্য মুক্তি পাওয়া তার অভিনীত ‘প্রেম রতন ধন পায়ো’ অতীতের সব রেকর্ড ভেঙে দিয়ে মুক্তির প্রথম দিনে অর্জিত অর্থের দিক দিয়ে সর্বাগ্রে তার অবস্থান। এছাড়া একই বছরে ঘরের ভেতরে ৫০০ কোটি রুপি আয় করা অভিনেতা হিসেবেও সালমান আছেন শীর্ষে। যদিও এখন পর্যন্ত দেশ-বিদেশ মিলিয়ে সবচেয়ে বেশী টাকা উপার্জনকারী সিনেমা আমির খানের ‘পিকে’!
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য