Dinajpur Mp Gopal Pic 29-11-2015নিজস্ব প্রতিনিধিঃ সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, উন্নত রাষ্ট্র গঠন করতে হলে শিক্ষিত জাতি গড়ে তুলতে হবে। আর বর্তমান সরকার শিক্ষিত জাতি গঠনে বদ্ধপরিকর। বর্তমান সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী উন্নয়ন হয়েছে। বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের বিনামূল্যে বই প্রদান, উপবৃক্তি প্রদানসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহন করছে। সঠিক সময়ে পরীক্ষাগ্রহন ও ফলাফল প্রকাশ করে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার পথ সুগম করেছে।

২৮ নভেম্বর শক্রবার সন্ধায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় কবি নজরুল উচ্চ বিদ্যালয়ের ৬৫ লক্ষ টাকা ব্যয় নব নির্মিত একাডেমিক ভবনের উদ্ধোধন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি গোপাল আরো বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে আমাদের মাতৃভূমি বাংলাদেশ স্বাধীন হয়েছে। মুক্তিযোদ্ধারা দেশের স্বাধীনতা এনে দিয়েছে। আমরা লাল সবুজ পতাকা ও জাতীয় সঙ্গীত পেয়েছি। শহীদদের ঋণ শোধ করতে আমাদের সকলের দায়িত্ব নতুন প্রজš§ হিসেবে শিক্ষার্থীদের আধুনিক জ্ঞান-বিজ্ঞানে নিজেদের সমৃদ্ধ করে গড়ে তোলা। নতুন প্রজš§ সমৃদ্ধ হলে তারা বিশ্বায়নের এই যুগে কঠিন চ্যালেঞ্জ সহজেই মোকাবিলা করতে পারবে। জাতির জনক বঙ্গবন্ধু তথা মুক্তিযোদ্ধাদের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারবে।

কবি নজরুল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটি সভাপতি মো. মনোয়ার হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলার চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রাবেয়া খাতুন, বীরগঞ্জ থানার তদন্ত ওসি ফখরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি মোশাররফ হোসেন বাবুল, সাধারন সম্পাদক মো. রফিকুল ইসলাম ও বঙ্গবন্ধু সৈনিক লীগের জেলা শাখা আহবায়ক মো. কামাল হোসেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কবি নজরুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ¦ আব্দুল ওয়াদুদ।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য