05-অহনা’র ‘চোখের দেখা’বিনোদন: ভালো নাম অহনা রহমান হলেও এই মডেল-অভিনেত্রীকে পরিচিত এবং কাছের মানুষেরা ডাকেন ‘লাকি’ নামে। অবশ্য স্কুলজীবনে অহনাকে তার কাছের বন্ধুরা যে উপাধি দিয়েছিলেন, সেটি বেশ মজার।

অনেক লম্বা হওয়ার কারণে তখন বন্ধুরা অহনাকে ডাকতেন ‘জিরাফ’ বলে। ‘চাকরের প্রেম’ ছিল ছোট পর্দার উজ্জ্বল মুখ অহনার প্রথম ছবি। রকিবুল আলম রকিব পরিচালিত এই ছবির নায়ক প্রথমে ছিলেন মান্না। তবে একটি গানের শুটিংয়ের পর মান্নার আকস্মিক মৃত্যু হলে এই ছবির নায়ক হন আমিন খান। কিন্তু দুর্ভাগ্য অহনার ছবিটি তাকে বড় পর্দায় তেমনভাবে তুলে ধরতে পারেনি।

এরপর শাকিব খানের বিপরীতে ‘দুই পৃথিবী’ ছবিতে অভিনয় করেন তিনি। এবার আসছে তার ক্যারিয়ারের তৃতীয় ছবি ‘চোখের দেখা’। পি এ কাজল পরিচালিত এ ছবিতে অহনার নায়ক সাইমন। নতুন এ ছবি নিয়ে স্বপ্ন বুনছেন এই অভিনেত্রী। তবে ছবির প্রচারণার ক্ষেত্রে অনেকটা চুপিসারে এগুচ্ছেন।

চারদিকে বিভিন্ন ছবির অভিনয়শিল্পীদের নিজেদের ছবি নিয়ে বেশ আওয়াজ থাকলেও এ ক্ষেত্রে অহনা একেবারেই ব্যতিক্রম। এর কারণ হিসেবে তিনি মানবজমিনকে বলেন, আমি ‘চোখের দেখা’ ছবি নিয়ে এখন শুধুই স্বপ্ন দেখছি। তবে এ স্বপ্নটা আমার একার না। আমার পাশাপাশি সাইমন এবং এ ছবির আরেক অভিনেতা শতাব্দী ওয়াদুদ ভাইয়েরও।

এ ছবিতে আমার চরিত্রের নাম রোজ। একপর্যায়ে কাহিনীতে আমাকে অন্ধ মেয়ের চরিত্রে অভিনয় করতে দেখবেন দর্শকরা। অন্ধ এই মেয়ের স্বপ্ন পূরণের যে চেষ্টা তা দর্শকদের ভালো লাগবে বলে আশা করছি। প্রযোজনা সংস্থা স্বপ্নিল কথাচিত্র ছবিটি নিয়ে এগুচ্ছে। ‘চোখের দেখা’ ছবির কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করছেন পি এ কাজল।

তিনি বলেন, আর একদিন শুটিং করলেই এ ছবির কাজ শেষ। এরপর সোজা ডাবিং এবং সম্পাদনার কাজ শেষ করে ডিসেম্বরে সেন্সরে দেব। ছবিটি নিয়ে আমি বেশ আশাবাদী। এর আগে শাকিব খানের মতো সেরা নায়কের সঙ্গে অভিনয় করে ছবি মুক্তির আগে তেমন প্রচারণা পাননি অহনা। তবে এবার তেমনটা হচ্ছে না বলে জানান তিনি।

অহনা বলেন, নতুন বছরে এ ছবির চমক থাকবে। এর বাইরে নতুন একটা খবরও দেবো। যা দর্শকের জন্য একটা সুখবরই হতে যাচ্ছে। এখনই খামাখা আওয়াজ দিতে চাই না। সময় হলে সবকিছু জানাবো। তবে আপাতত ‘চোখের দেখা’র স্বপ্ন পূরণ নিয়েই থাকতে চাই। ছবিটির প্রচার নিয়েও পরিকল্পনা রয়েছে এবার। কিছুদিন আগে অহনা এ ছবির একটি দৃশ্যে রক্তমাখা পা নিয়ে নেচেছেন।

উত্তরার একটি বাড়িতে একটা গানের কাজ করার সময় এমন ঘটনা ঘটে। অহনার এ আগ্রহ দেখে রীতিমতো অবাক হন নৃত্য পরিচালক জাকির হোসেন। এ প্রসঙ্গে অহনা বলেন, জাকির হোসেন অনেক সিনিয়র নৃত্য পরিচালক। তিনি আসলে কাজটি আমার কাছ থেকে আদায় করে নিয়েছেন। আমি আমার সাধ্যমতো চেষ্টা করেছি। আমি মিডিয়াতে কাজ করি অনেক বছর, যখন যে কাজটি করেছি সেটা চেষ্টা করেছি ভালো করতে। চলচ্চিত্রে প্রথমে মান্না, এরপর শাকিব খান এবং সবশেষে সাইমনের সঙ্গে অভিনয় করলেন অহনা। এরপর কি? এই প্রশ্নের জবাবে তিনি বলেন, মান্না ভাইয়ের সঙ্গে প্রথম চলচ্চিত্রের কাজ শুরু করেছিলাম। তারপর করলাম নায়ক শাকিব খানের সঙ্গে।

এখন ‘চোখের দেখা’ ছবির কাজ করছি নায়ক সাইমনের সঙ্গে। আমি আসলে ভালো গল্প, ভালো পরিচালকের সঙ্গে কাজ করার জন্য অপেক্ষা করছি। সেসঙ্গে ভালো নায়কেরও। আশা করি, খুব তাড়াতাড়ি নতুন ছবির খবর দিতে পারবো। আর নতুন পরিচালকদের কাজ ইদানীং ভালো হচ্ছে। ভালো গল্পে ভালো চরিত্র পাওয়ার প্রত্যাশা নিয়ে, কাজ করার জন্যই বসে আছি। সিলেট, রাঙামাটি, বান্দরবান ও কক্সবাজারে ‘চোখের দেখা’ ছবির দৃশ্য ধারণের কাজ হয়েছে। ছবিটিতে মোট গান থাকছে ৫টি। গানগুলোর সংগীত পরিচালনা করেছেন ইবরার টিপু ও সুমন কল্যাণ।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য