Highl-Photo-01বীরগঞ্জে (দিনাজপুর) প্রতিনিধি ॥ বীরগঞ্জে বৃহস্তিপবার এসএসসি ফরম পুরনে দ্বিগুন হারে টাকা আদায়ের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ প্রদশর্ন এবং ইউএনও অফিস ঘেড়াও করার ঘটনা ঘটেছে। বীরগঞ্জ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের শতাধিক পরীক্ষার্থী বিদ্যালয় ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলটি ঢাকা-পঞ্চগড় মহাসড়কসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে ইউএনও অফিস ঘেড়াও করে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেনের কাছে পরীক্ষার্থীরা মৌখিক অভিযোগ করে জানায় সরকার নির্ধারিত বোর্ড ফি বিজ্ঞান-১,১৫০/-টাকা কিন্তু জোর করে ২,৩৫০/-টাকা এবং মানবিক-১,০৬০/- কিন্তু জোর করে ২,২৫০/-সহ ১১৪জন পরীক্ষার্থীর বিপরিতে ১লক্ষ ৩৬হাজার ৮শত টাকা বাধ্যতা মুলক আদায় করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন আদায়কৃত অতিরিক্ত টাকা ফেরৎ প্রদানের আশ্বাস দিয়ে পরীক্ষার্থীদের বিদ্যালয়ে ফিরিয়ে দিয়েছেন। প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ হামিদুর রহমান ফরম পুরনে অতিরিক টাকা আদায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় ২০১৪ইং আদায়ের সুত্রধরে ভূলবসত আসন্ন ২০১৬ইং সালের জানুয়ারী, ফ্রেরুয়ারী ও মার্চ মাসের বেতন ১৯৫/- সেশন চার্জ ৭০০/-, টিফিন ফি, ১৫০/- সেন্টার ফি ৩০০/-ব্যবস্থাপনা, যাতায়াত ও অন্যান্য ৪৫/- টাকা ও বোর্ড ফি আদায় করা হয়েছে তবে আংশিক টাকা ফেরত দেওয়া হবে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য