Biskut Photoআরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় বিনামূল্যে বিতরণের জন্য স্কুলফিডিং প্রকল্পের ৯৭ প্যাকেট সরকারি হাই এনার্জি বিস্কুট উদ্ধার করেছেন স্থানীয়রা।

জানা গেছে, উপজেলার জাতীয় শ্রেষ্ঠ পুরস্কারপ্রাপ্ত শিবরাম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের একটি ক্লিনিক চত্তর থেকে গত সোমবার সন্ধায় বিস্কুটগুলো উদ্ধার করা হয়। পরে স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ উদ্ধার করা বিস্কুটের প্যাকেটগুলো সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মুহা: হাবিবুল আলমের নিকট জমা দেয়। সোনারায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নাছের মিরান জানান, গত সোমবার সন্ধ্যার দিকে শিবরাম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের একটি ক্লিনিক চত্তরে অজ্ঞাত পরিচয় এক যুবককে দেখতে পান স্থানীরা।

লোকের সারা পেয়ে অজ্ঞাত পরিচয় যুবক ঘটনাস্থল ত্যাগ করে। পরে স্থানীয়রা ওই স্থানে  গিয়ে পড়ে থাকা স্কুলব্যাগ খুলে ৯৭ প্যাকেট সরকারী বিস্কুট দেখতে পায়। বিষয়টি তাৎক্ষণিকভাবে উপজেলা নির্বাহী অফিসার ও শিক্ষা অফিসারকে অবগত করা হলে গতকাল মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত হাবিবুল আলম ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে বিস্কুটগুলো কোন বিদ্যালয়ের তা জানা যায়নি।

শিবরাম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেনজীর আমম্মেদ জানান, বিস্কুটগুলো তার বিদ্যালয়ের পাশে পাওয়া গেলেও এসব বিস্কুটের প্যাকেট তার বিদ্যালয়ের নয়। বিস্কুটের প্যাকেটগুলো অন্য কোন বিদ্যালয়ের হতে পারে। সুন্দরগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার আনারুল ইসলাম জানান, উদ্ধার হওয়া বিস্কুটের প্যাকেটগুলো প্রাথমিক বিদ্যালয়ের স্কুলফিডিং প্রকল্পের। বিস্কুটগুলো কোন বিদ্যালয়ের তা খতিয়ে দেখে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্তা নেয়া হবে।

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) হাবিবুল আলম বিষয়টি নিশ্চিত করে জানান, বিস্কুটের প্যাকেটগুলো তার হেফাজতে রয়েছে। এ বিষয়ে তদন্ত করে জড়িত বিদ্যালয়ের শিক্ষকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। তবে সংশ্লিষ্ট এলাকাবাসীর দাবী, উদ্ধার করা বিস্কুটগুলো কোন না কোন প্রাথমিক বিদ্যালয়ের।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য