আফগানিস্তানে ২০ শিয়া মুসলমানকে অপহরণ করেছে জঙ্গি গোষ্ঠী দায়েশউগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ আফগানিস্তানের রাজধানী কাবুলের কাছ থেকে ২০ শিয়া মুসলমানকে অপহরণ করেছে। কাবুল থেকে দক্ষিণাঞ্চলীয় কান্দাহার প্রদেশে যাওয়ার মহাসড়ক থেকে হাযারা সম্প্রদায়ের এসব মানুষকে অপহরণ করা হয় বলে আজ (শনিবার) প্রেস টিভি জানিয়েছে।

আফগান কর্মকর্তারা জানিয়েছেন, একটি যাত্রীবাহী বাস থামিয়ে তাদেরকে অজ্ঞাত স্থানে নিয়ে গেছে বন্দুকধারী সন্ত্রাসীরা। এ ঘটনায় গোটা হাযারা সম্প্রদায়ে শোকের ছায়া নেমে এসেছে। কারণ, এর আগে তাকফিরি সন্ত্রাসীরা এই সম্প্রদায়ের শিয়া মুসলমানদের অপহরণের পর নৃশংস কায়দায় হত্যা করেছে।

আফগান নিরাপত্তা বাহিনী অবশ্য অপহরণস্থলের আশপাশে ব্যাপক তল্লাশি অভিযান শুরু করেছে।

চলতি মাসের গোড়ার দিকে আফগানিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জাবুল প্রদেশ থেকে দুই নারী ও এক শিশুসহ সাত শিয়া মুসলমানের গলাকাটা লাশ উদ্ধার করা হয়। হতভাগ্য এসব মানুষ হাযারা সম্প্রদায়ের অধিবাসী ছিলেন। ওই সাত ব্যক্তিকে প্রতিবেশী গজনি প্রদেশ থেকে প্রায় ছয় মাস আগে অপহরণ করেছিল তালেবান জঙ্গিরা।

ওই বর্বরোচিত হত্যাকাণ্ডের ঘটনায় সারা আফগানিস্তানে ব্যাপক বিক্ষোভ হয়। গত ১১ নভেম্বর রাজধানী কাবুলে প্রেসিডেন্ট প্রাসাদের সামনে বিক্ষোভ দেখান অন্তত ১০,০০০ মানুষ। তারা দেশে নিরাপত্তাহীনতার জন্য সরকারকে দায়ী করেন।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য