ওর্য়াল্ড ভিশন উদ্যোগে দরিদ্র পরিবারের মাঝে ছাগল বিতরনডেক্স রিপোর্টঃ দারিদ্রতা বিমোচন এবং স্বাবলম্বিতা অর্জনে ওর্য়াল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এডিপির উদ্যোগে, অতিদরিদ্র ৩৮০ টি পরিবারের মধ্যে বিনামূল্যে ৭৬০ টি দেশী ছাগল বিতরণ আজ হতে শুরু হয়েছে। এ উপলক্ষ্যে বেতদিঘী ইউনিয়নের মাদিলা কলেজ মাঠে এক উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ওর্য়াল্ড ভিশন বাংলাদেশ, ফুলবাড়ী এডিপি কৃষি কর্মকর্তা মিঃ প্রদ্বীপ কুমার রায়ের সভাপতিত্বে বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা প্রাণী সম্পদ র্কমর্কতা জনাব মোঃ ডাঃ আসাদুজ্জামান। বিতরণী অনুষ্ঠানে আর্ওো উপস্থিত ছিলেন, ফুলবাড়ী এডিপি প্রোগ্রাম অফিসার মিঃ বাদল সাংমা, মনিটলিং এন্ড ইভালুয়াশন অফিসার জনাব মোঃ ফারুক হোসেন, বেতদিঘী মোহনা মহিলা সমবায় সমিতির সভানেত্রী মোছাঃ জান্নাতুন ফেরদৌস এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তি বর্গ।

ফুলবাড়ী উপজেলা প্রাণী সম্পদ র্কমর্কতা জনাব মোঃ ডাঃ আসাদুজ্জামান তার বক্তৃতায় বলেন, দারিদ্রতা বিমোচনে ওর্য়াল্ড ভিশন বাংলাদেশের ভুমিকা প্রসংশনীয়। আর্থিক স্বাবলম্বিতা র্অজন এবং পুষ্টির বড় উৎস হতে পারে এই এই ছাগল পালন। তিনি ছাগল পালনকারীদের তার ডির্পাটমেন্ট হতে সরব সহযোগিতার আশ্বাস দেন।

ফুলবাড়ী এডিপি কৃষি কর্মকর্তা মিঃ প্রদ্বীপ কুমার রায় বলেন, আমরা দেখতে চাই, এই ছাগল পালন করে আপনার পরিবার ভাল আছে, আপনার শিশু ভাল আছে এবং আগামী বছর যা দিলাম এর দ্বিগুণ দেখতে চাই। ফুলবাড়ী ্উপজেলার বেতদিঘী, কাজীহাল, এলুয়ারী এবং আলাদীপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামের ৩৮০ অতিদরিদ্র পরিবারের মাঝে পর্যায়ক্রমে এ ছাগল বিতরণ করা হবে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য