Arrest2মাহবুবুল হক খান- ॥ দিনাজপুরে জেলা জামায়াতের সেক্রেটারীসহ বিএনপি-জামায়াতের ৫৩ নেতাকর্মী আটক করেছে পুলিশ। বুধবার (১৮ নভেম্বর) রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এদিকে বুধবার সকালে ইতালিয়ান নাগরিককে গুলিতে আহত করার ঘটনায় পুলিশ বাদী অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আটককৃতদের মধ্যে জেলা জামায়াতের সেক্রেটারি এ্যাডভোকেট মাহবুবুর রহমান ভুট্টো, ঘোড়াঘাট বিএনপির সহ-সভাপতি মো. সারোয়ার হোসেন (৫৫) ও মো. মাহবুর রহমান চৌধুরী (৫০), সদস্য মাসুদুর রহমান মাসুদ (৪৮), মো. রমজান আলী (৩৮), উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. সুজন (৩২), সদস্য মো. তফুর (২৩) নাম জানা গেছে।

দিনাজপুরের পুলিশ সুপার (এসপি) মো. রুহুল আমীন জানান, জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসির রায় বহাল রাখার প্রতিবাদে বৃহস্পতিবার দেশব্যাপী হরতাল ডেকেছে জামায়াত। এ হরতালকে কেন্দ্র করে সম্ভাব্য নাশকতা এড়াতে জেলার বিভিন্ন এলাকা থেকে বিএনপি-জামায়াতের ১৫ নেতাকর্মীসহ ৫৩ জনকে আটক করা হয়েছে।

তিনি জানান, দিনাজপুরে জামায়াতের হরতালের কোনো প্রভাব পড়েনি। সম্ভাব্য নাশকতা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া পুলিশ, র‌্যাব ও বিজিবির সদস্যরা শহরে টহল দিচ্ছে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য