ওয়ার্ল্ডভিশনের খাতা ফেরিওয়ালার ডালিতেমোঃ বেলাল উদ্দিন ॥ বিনামূল্যে বিতরণের জন্য ওয়ার্ল্ড ভিশনের খাতা এখন বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজি দরে। সুন্দর মোড়ক ও উন্নতমানের খাতাগুলি হয় পুরাতন বই খাতা ও কাগজের ফেরিওয়ালারা এটি কিনে নিচ্ছে ও বেশি দামে বিক্রি করছে। তবে সব ফেরিয়াওয়ালা নয় শুধুমাত্র যে ফেরিওয়ালাদের সাথে ওয়ার্ল্ডভিশনের মাঠকর্মী পর্যায়ের কর্মীদের সাথে যাদের গোপন আঁতাত রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে শহরের রামনগরে বসবাসরত পাবনা জেলার এক ফেরিওয়ালা জানান সে এই খাতাগুলো ৪০ টাকা কেজি দরে কিনেছে। কেজিতে সে ৩০ টাকা লাভ করে। কার নিকট থেকে কিনেছে এ প্রশ্ন করা হলে তিনি নাম জানে না বলে জানায়। তিনি আরো জানায় যে, ওয়াল্ডভিশনের খাতা বিক্রি করে তিনি দু পয়সা আয়ের মুখ দেখছেন।
S3980003
তিনি জানান, এই খাতাগুলো তিনি শহরের বিভিন্ন এলাকা থেকে কিনেছেন। খাতাগুলিতে স্প্ষ্ট লাল অক্ষরে লেখা আছে “বিক্রয়ের জন্য নহে” এ খাতা শহরের বস্তি এলাকার দুঃস্থ ও নিম্নআয়ের পরিবারের শিশুদের জন্য বিনামূল্যে বিতরণ করা হয়। কিন্তু এসব খাতা কিভাবে খোলা বাজারে বিক্রি হচ্ছে তা তদন্ত করে বের করার দায়িত্ব ওয়ার্ল্ডভিশন কর্তৃপক্ষের।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য