দিনাজপুরে শিল্পকলা একাডেমী মিলনায়তনে চিত্রকর্মের উদ্বোধনডেক্স রিপোর্টঃ শনিবার জেলা শিল্পকলা একাডেমী দিনাজপুরে ছাতার উপর অংকিত শিশুদের চিত্রকর্মের তিনদিন ব্যাপী চিত্র প্রদর্শনির উদ্বোধন করা হয়েছে। শনিবার সকার ১০টায় দিনাজপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে ১০ থেকে ১৬ নভেম্বর এই চিত্র প্রদর্শনী আনুষ্ঠানিকভাবে উদ্বাধন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহা পরিচালক লিয়াকত আলী লাকী। এসময় উপস্থিত ছিলেন নাট্য সমিতির সাধারণ সম্পাদক রেজাউর রহমান রেজু, প্রধান চিত্রশিল্পী বিপ্লব দাস, রাজিউদ্দীন চৌধুরী ডাব্লু ও তারিকুজ্জামান তারেক। এরপর সকাল সাড়ে ১০টায় ৮০জন শিশুকে নিয়ে শিশু নাট্য কর্মশালা পরিচালনা করা হয়।

এদিকে বিকেল ৩টায় দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে ৫ জন গুনী ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রদান অনুষ্ঠানে জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী। এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ রুহুল আমিন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মির্জা আনোয়ারুল ইসলাম তানু, নাট্য সমিতির অধ্যক্ষ কাজী বোরহান উদ্দীন, নবরূপীর সাধারণ সম্পাদক শাহজাহান শাহসহ প্রমুখ নেতৃবৃন্দ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জেলা কারচারাল অফিসার মোঃ আসফ-উদ-দৌলা।

সম্মাননা প্রদান শেষে একটি মনমুগ্ধকর এ্যাক্রোবেটিক শো (সার্কাস) পরিচালন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর এ্যাক্রোবেটিক দল, ঢাকা। সম্মাননা পেলেন নাট্যকলায় মাজেদ আহমেদ (রানা), কন্ঠসংগীতে মাসুদ আলী খান, লোকসংস্কৃতিতে ড. মাসুদুল হক, যন্ত্রশিল্পীতে একে আজাদ প্রধান ও চারুকলায় মোল্লাহ শরীফ।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য