07আন্তর্জাতিক: ভারতে নেসলের জনপ্রিয় ম্যাগী নুডুলস পাঁচ মাস পর আবার দেশটিতে ফিরে এসেছে। এর আগে কর্তৃপক্ষ জানিয়েছিল, নেসলের ম্যাগী নুডুলসে সীসার মাত্রা অনেক বেশি যা স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ। আর এ কারণেই প্রায় পাঁচ মাস ধরে দেশটিতে ম্যাগী নুডুলস নিষিদ্ধ ছিল। কিন্তু বেশ কিছু পরীক্ষা নিরীক্ষা অতিক্রম করে বাজারে আবার ফিরে এসেছে নেসলের ম্যাগী নুডুলস।

বম্বে স্টক এক্সচেঞ্জে নেসলে ইন্ডিয়ার এক বিবৃতিতে বলা হয়েছে, ম্যাগি নুডুলস আবার আমাদের মাঝে ফিরে এসেছে এটা জানাতে পেরে আমরা খুবই আনন্দিত।

দেশটির ইন্ডিয়া’স ফুড সেফটি ওয়াচডগ এর আগে জানিয়েছিল, ম্যাগী নুডুলসে সীসার মাত্রা খুব বেশি পরিমানে রয়েছে। একারণে জুন মাসে দেশটিতে ম্যাগী নুডুলস নিষিদ্ধ করা হয়। বাজার থেকে এই নুডুলস জব্দ করা হয়।

তবে ম্যাগি নিষিদ্ধ হওয়ার পরে পশ্চিমাঞ্চলীয় শহর মুম্বাইয়ের হাইকোর্ট দু’মাস পর নতুন করে রুল জারি করে। নতুন করে আবার পরীক্ষার নির্দেশ দেওয়া হয়। আর নেসলের ম্যাগি নুডুলস নতুনভাবে ল্যাবরেটরিতে পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়।

গত মাসে ল্যাবরেটরির পরীক্ষার পর নেসলে জানায়, ল্যাবরেটরির পরীক্ষায় প্রমাণিত হয়েছে ম্যাগী নুডুলস খাওয়ার জন্য নিরাপদ। সব পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর কোম্পানি জানিয়েছে, তারা নতুন করে ভারতে আরো তিনটি উৎপাদন কেন্দ্র শুরু করতে যাচ্ছে। গত সপ্তাহে ওই কেন্দ্রগুলোও ল্যারেটরির সকল পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে বলে জানা গেছে।

ম্যাগী এমন সময় বাজারে ফিরে এসেছে যখন পুরো দেশ জুড়ে দিউয়ালি উদযাপনের আয়োজন চলছে। আর এসময়ে ম্যাগী তার ক্ষতি পুষিয়ে নিতে পারবে বলে আশা করছে কোম্পানী। নেসলে ইন্ডিয়ার চেয়ারম্যান সুরেশ নারায়নান এক বিবৃতিতে জানিয়েছেন, ম্যাগী নুডুলস দিপাবলরি এক শুভ ক্ষণে আমাদের কাছে ফিরে এসেছে। এই দিনটি আমাদের কাছে আনন্দ উদযাপনের দিন।

তিনি আরো জানিয়েছেন, নেসলের পণ্য খাবারের জন্য উপযোগী রাখার বিষয়ে নেসলে সব সময় চেষ্টা করে। এছাড়া এসব পণ্য অন্যান্য দেশেও প্রতিনিয়ত বিক্রি করা হচ্ছে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য