TIB.1দিনাজপুর সংবাদাতাঃ প্রাথমিক শিক্ষার মান্নোনয়ন,শিক্ষা প্রতিষ্ঠানে স্বচ্ছতা,জবাবদিহিতা সৃষ্টি, এসএমসিকে অধিকতর কার্যকর করা, ইউনিয়ন পরিষদকে সম্পৃক্তকরণ ও স্থানীয় জনসাধারনের অংশগ্রহণ বৃদ্ধির লক্ষ্যে শিক্ষক, এসএমসি, ইউনিয়ন পরিষদ ও স্থানীয় ব্যক্তিবর্গের সাথে সনাকের এক মতবিনিময় সভা  ৫ নভেম্বর,২০১৫ সকাল ১১.৩০টায় পূর্ব রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো: আজগর আলীর সভাপতিত্বে  মানসস্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নে সমস্যা ও সমাধানের উপায় বিষয়ে আলোচনায় বিদ্যালয়ের বর্তমান অবস্থা এবং সনাক কর্তৃক উক্ত বিদ্যালয়ে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচনায় বিদ্যালয় কর্তৃপক্ষ সনাকের বিভিন্ন কার্যক্রম যথাযথভাবে চালিয়ে যাওয়া সহ বিদ্যালয়ে শিক্ষার মানউন্নয়নে সহযোগিতার অনুরোধ জানান।

সনাক শিক্ষা উপ-কমিটি‘র সভাপতি আজাদী হাই প্রাথমিক শিক্ষার মানোন্নœয়নে শিক্ষক, এসএমসি ও স্থানীয় ব্যাক্তিবৃন্দকে আরও মনোযোগী হওয়ার অনুরোধ জানান।  তিনি বলেন, বিদ্যালয়ের সমস্যা সমুহ  সনাক, জেলা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষের নিকট তুলে ধরেছেন এবং কর্তৃপক্ষ সমস্যা গুলির মধ্যে শিক্ষক স্বল্পতার বিষয়ে জানিয়েছেন জানুয়ারীর মধ্যেই নতুন একজন শিক্ষক দেয়া হবে।

অন্যান্য সমস্যাগুলি পর্যায়ক্রমে সমাধানের আশ্বাস প্রদান করেন। সনাকে‘র পক্ষ থেকে  জানানও হয় সনাক সার্বক্ষণিক সহযোগিতার জন্য প্রস্তুুত। সনাক এই বিদ্যালয়ে একটি বেইজলাইন জরিপ কাজ সম্পন্ন করেছে  এর প্রতিবেদনকে ভিত্তি ধরে সনাক বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে।  বিদ্যালয়ের বর্তমান অবস্থা সম্পর্কে প্রধান শিক্ষক দীপ্তি রানী সরকার উপস্থিত সকলকে জানান বিদ্যালয়ের বর্তমান ছাত্র-ছাত্রীর উপস্থিতি ভাল, শ্রেণী কক্ষে পাঠদান নিয়ম মাফিক চলছে এবং শেষ বছরে পাশের হার ১০০% ছিল, এবছর তা থাকবে এবং পিএসসি‘তে এবারে আরও ভাল ফলাফল পাওয়া যাবে বলে আমাদের বিশ্বাস।

আমরা আশা করছি বিদ্যালয়টিতে যে সমস্যা গুলি বিদ্যমান পর্যায়ক্রমে সেগুলির সমাধান হবে এ বিষয়ে তিনি সনাকের সার্বিক সহযোগিতা কামনা করেন। তাহলে শিক্ষার মান সহ সর্ববিষয়ে বিদ্যালয়টি পূর্বের তুলনায় উন্নতির দিকে ধাবিত হবে। বিদ্যালয়ে এ ধরনের সভা বেশী-বেশী করে আয়োজনের অনুরোধ জানান কর্তৃপক্ষ। সভায় উপস্থিত সকলেই বিদ্যালয়টিকে পর্যায়ক্রমে একটি মডেল বিদ্যালয় হিসেবে দেখার ইচ্ছা পোষণ করেন ।

মতবিনিময় সভার আলোচনায় অংশগ্রহণ করেন, সনাক সদস্য মোজাফ্ফর আলী মিলন,হাজেরা হাসান ও লাইলা চৌধুরী, ইউনিয়ন পরিষদ সদস্য জ্যোৎসনা রায়, স্থানীয় ব্যাক্তিবৃন্দ ও ইয়েস সদস্যরা।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য