নাটকআজহারুল আজাদ জুয়েল, দিনাজপুর ॥ দিনাজপুর নাট্য সমিতির শত বর্ষপূর্তি ও একবিংশতম নাট্যোৎসবের প্রথম নাটক ‘যামিনির শেষ সংলাপ’ দ্বিতীয় নাটক ‘আহোত্রী’ এবং তৃতীয় নাটক ‘গণেশ গাঁথা’ যেভাবে দর্শককে নাড়া দিয়েছে চতুর্থ নাটক পার্বতীপুর থিয়েটার পরিবেশিত ‘পেজগী’ সেভাবে দর্শকের মন জয় করতে পারেনি। তবুও এই নাটক দর্শকদের মধ্যে অনেক হাস্যরস জুগিয়েছে।

বিদেশী লেখক মলিয়ের রচিত এবং অপু জামান অনুবাদিত এই নাটকের নির্দেশনা দিয়েছেন পার্বতীপুর থিয়েটারের সভাপতি মোজাফফর হোসেন। এতে অভিনয় করেন রাজিব সরকার, শালমা, মোজাম্মেল হক মিলন, আরিফ হোসেন মিলন, রুবিনা আক্তার, ইয়াসমিন, উর্মি, আজাহারুল প্রমুখ। তবলায় বিজয় কুমার, হারমোনিয়ামে শাহিন আলম। ভন্ড হেকিমের চরিত্রে রাজিব সরকারের অনবদ্য অভিনয় অনেককেই মুগ্ধ করেছে।

তবে অন্যান্য অভিনেতাদের দুর্বল অভিনয়, দুর্বল সংলাপ এবং দুর্বল নাট্যরূপের কারণে দর্শকদের হৃদয়ে নাড়া দিতে অনেকটাই ব্যর্থ হয়েছে। নাটক শেষে পার্বতীপুর থিয়েটারের কর্মকর্তাদের মাঝে ফুল ও ক্রেষ্ট দিয়ে অভিনন্দন জানান দিনাজপুর নাট্য সমিতির সভাপতি মির্জা আনোয়ারুল ইসলাম তানু, সাধারণ সম্পাদক রেজাউর রহমান রেজু, উৎসব কমিটির সদস্য সচিব সুলতান কামাল উদ্দিন বাচ্চু, অভিনেতা বাবলু দাস প্রমুখ।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য