002বিনোদন : বলিউডে পারিশ্রমিক নিয়ে নায়িকাদের ক্ষোভ নতুন কিছু নয়। কারণ নায়কদের সঙ্গে নায়িকাদের পারিশ্রমিকের পার্থক্যটা আকাশ আর পাতালের মতোই।

এই ক্ষোভ আবার অনেক নায়িকা প্রকাশ্যেই অভিযোগ জানিয়েছেন। কিন্তু তাতে কোন লাভ হয়নি বললেই চলে।  তবে এবার বলি সুন্দরী সোনম কাপুর মনে হয় এই বিষয়ে একটু সোচ্চার হয়েছেন। তার ভাষায় জানিয়েছেন, নায়িকাদের এ বার কম টাকায় কাজ করা বন্ধ করা উচিত।

১৭তম জিও মামি ফিল্ম ফেস্টিভ্যালে এসে সোনম জানালেন, সমান পারিশ্রমিকের দাবিকে তিনি সম্পূর্ণ সমর্থন করেন। ‘যদি আপনি সত্যিই মনে করেন আপনার প্রাপ্যটুকু পাচ্ছেন না, তা হলে তার জন্য লড়াই করুন। যারা আপনাকে কম টাকায় কাজ করাতে চায়, শুকনো অভিযোগ না করে, তাদের জন্য কাজ করা বন্ধ করুন।

এই বিষয়ে অবশ্য খানিকটা সেফ গেম খেলেছেন আর এক বলিউডি ডিভা দীপিকা পাড়ুকোন। জানিয়েছেন, নিজের পারিশ্রমিক নিয়ে তিনি মোটেও ‘অখুশী’ নন। তবে বিশ্বাস করেন, নতুন প্রজন্মের তারকাদের মধ্যে অন্তত কিছুটা সামঞ্জস্য থাকা প্রয়োজন।

৩০ বছরের সোনমের কথায় তিনি ‘সম্পূর্ণ নারীবাদী’, এবং তার মতে নারীবাদী হওয়া মোটেও লজ্জার নয়। কিছুদিন আগেই পরিনীতি চোপড়া ও ক্যাটরিনা কাইফ জনিয়েছিলেন, নারীবাদ নয়, তারা সাম্যবাদে বিশ্বাস করেন। আলিয়া ভাট আবার বলেছিলেন, তিনি নাকি আংশিক নারীবাদী।

এখন দেখার বিষয় একটাই, সোনমের কথায় বলিউডে এতদিন ধরে চলে আশা এই রীতি কিভাবে সামঞ্জস্য পায়।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য