এখনও চালু হয়নি লালমনিরহাট ফায়ার সার্ভিসের কার্যক্রমলালমনিরহাটের হাতীবান্ধায় ফায়ার সার্ভিস উদ্বোধনের দুই মাস পার হলেও কার্যক্রম এখনও চালু হয়নি। এতে এলাকাবাসী অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো জরুরি সেবা পাচ্ছেন না। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দায়ী করছেন হাতীবান্ধাবাসী।

জানা গেছে, গত ১৬ আগস্ট উপজেলা শহর থেকে প্রায় ৫ কিলোমিটার দূরে নবনির্মিত হাতীবান্ধা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্বোধন করা হয়। কিন্তু উদ্বোধনের পর থেকে স্টেশনটি তালাবদ্ধ থাকায় পার্শ্ববর্তী উপজেলার দমকল বাহিনীর উপর নির্ভর করতে হচ্ছে এলাকাবাসীদের। সম্প্রতি হাতীবান্ধা উপজেলা সদরে বেশ কয়েকটি অগ্নিকাণ্ডের ঘটনাও ঘটেছে। এসব অগ্নিকাণ্ডের খবর পেয়ে পাশের উপজেলা থেকে দমকল বাহিনীর আসতে বেশি সময় লাগায় ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হয়েছে ভুক্তভোগীরা।

ক্ষতিগ্রস্তরা জাগো নিউজকে বলেন, হাতীবান্ধা ফায়ার সার্ভিস স্টেশনটি প্রকৃত অর্থে চালু করলে এতবড় ক্ষয়ক্ষতি হতো না। তাই উপজেলাবাসীদের অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতি থেকে রক্ষায় দ্রুত ওই ফায়ার সার্ভিস স্টেশনটি চালুর দাবি জানিয়েছেন স্থানীয়রা।

লালমনিরহাট জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের কর্মকর্তা মামুনুর রশিদ জাগো নিউজকে বলেন, ওই স্টেশনটি সাবেক প্রতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন প্রায় দুই মাস আগে উদ্বোধন করলেও গণপূর্ত বিভাগ এখনও অবকাঠামটি হস্তান্তর করেনি। আগামী ১০/১৫ দিনের মধ্যে ভবনটি হস্তান্তরসহ হাতীবান্ধা ফায়ার সার্ভিস স্টেশন চালু করা হবে বলে জানান তিনি।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য