বাংলাদেশ সফরের সময় মোদির দেয়া বক্তব্য নিয়ে বিতর্ক করবে পাক সিনেটবাংলাদেশ সফরের সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেয়া বক্তব্য নিয়ে পাকিস্তানের সংসদের উচ্চকক্ষ সিনেটে আলোচনা হতে পারে। আগামীকাল থেকে সিনেটের শীতকালীন অধিবেশন শুরু হবে এবং উদ্বোধনী দিনেই এ বিষয়ে আলোচনা হতে পারে। এ খবর দিয়েছে পাকিস্তানের ইংরেজি দৈনিক ডন।

গত জুনে বাংলাদেশ সফরের সময় দেয়া বক্তব্যে পাকিস্তান ‘ভাঙার’ বিষয়ে ভারতের ভূমিকা তুলে ধরেছিলেন মোদি। সে সময় ভারতের পরোলোকগত প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর পক্ষে বাংলাদেশের দেয়া স্বাধীনতা যুদ্ধ সম্মাননা গ্রহণ করেন মোদি।

পাকিস্তান পিপলস পার্টি বা পিপিপি সরকারের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী রেহমান মালিক এ বিষয়ে পাক সিনেটে আলোচনার প্রস্তাব উত্থাপন করেছেন। তার এ প্রস্তাব বেসরকারি সদস্যদের জন্য নির্ধারিত দিবসে আলোচনার জন্য রাখা হয়েছে।

ঢাকায় দেয়া মোদির বক্তব্য নিয়ে এর আগেও পাক সিনেটে অনেক বিতর্ক হয়েছে। এ ছাড়া, পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ও মোদির বক্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছিল। কিন্তু এই প্রথমবার মোদির বক্তব্য নিয়ে এককভাবে পাক সিনেট বিতর্ক করতে চলেছে। প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা সারতাজ আজিজ পাক সিনেটরদের বক্তব্যের জবাব দেবেন বলে ধারণা করা হচ্ছে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য