SAM_0643 copyস্টাফ রিপোর্টার॥ দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আবু রায়হান মিয়া বলেছেন দৃষ্টি প্রতিবন্ধী মানুষদের সহজে নিরাপত্তা দিতে সাধারন মানুষকে সচেতন করতে হবে। সাদাছড়ি হচ্ছে দৃষ্টি প্রতিবন্ধীদের নিরাপত্তার প্রতীক। বর্তমান সরকার প্রতিবন্ধীদের সমাজে বোঝা মনে না করে তাদের উন্নয়নে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করে যাচ্ছে। আমাদের মানবিক মূল্যবোধের মাধ্যমে প্রতিবন্ধীদের সহযোগিতায় এগিয়ে আসা উচিত।

১৫ অক্টোবর ২০১৫ বিশ^ সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে জেলা প্রশাসক ও সমাজসেবা কার্যালয় দিনাজপুর-এর আয়োজনে এবং স্থানীয় এনজিও সংস্থাগুলোর সহযোগিতায় বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মিঃ স্টিফেন মুর্মূ’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিভিল সার্জন দিনাজপুর ডাঃ মোঃ হায়দার আলী, বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ, ঢাকার সদস্য অধ্যক্ষ ছফর আলী, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার।

স্বাগত বক্তব্য রাখেন সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রমের রিসোর্স শিক্ষক সৈয়দ আক্কাস আলী। শুভেচ্ছা বক্তব্য রাখেন উন্নয়ন প্রতিবন্ধী সংস্থার নির্বাহী পরিচালক মোঃ আশরাফুল আলম, ভিউ ফাউন্ডেশন ঢাকার সাইফুল ইসলাম খান, পল্লী শ্রী’র শাহিনা আক্তার।

সঞ্চালকের দায়িত্ব পালন করেন সমাজ সেবা অফিসার  (রেজিঃ) আবু বক্কর সিদ্দিক। সার্বিক তত্তাবধানে ছিলেন গোলাম রব্বানী। বর্ণাঢ্য র‌্যালীটি সকাল ১০টায় জেলা প্রশাসন কার্যালয় থেকে শুরু হয়ে শিশু একাডেমীতে গিয়ে সমাপ্ত হয়। র‌্যালীর ধারাভাষ্য বর্ণনা করেন প্রতিবন্ধী বিদ্যালয় ও পুনর্বাসন সংস্থার সাধারণ সম্পাদক বিলকিস আরা ফয়েজ। শিশু একাডেমীতে আলোচনা সভার শেষে প্রতিবন্ধী শিশুরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনা করে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য