আইএসের চল্লিশ স্থাপনায় রুশ বিমান হামলাগত ২৪ ঘন্টায় সিরিয়ার পাঁচটি প্রদেশে ইসলামিক স্টেটের (আইএস) ৪০টি স্থাপনায় ৪১টি হামলা চালিয়েছে রুশ বিমান। আর এতে আলেপ্পোয় জঙ্গি সংগঠনটির অস্ত্র সরবরাহ বন্ধ হয়ে গেছে।

বুধবার (১৪ অক্টোবর) রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতির বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

বিবৃতিতে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল ইগর কোনাশেঙ্কভ বলেন, আইএসের দুর্গ বলে পরিচিত আলেপ্পো, হামা, ইদলিব, লাতাকিয়া ও দেইর ইজ-জোর প্রদেশে হামলা চালিয়েছে রুশ বিমান। আলেপ্পো শহরের কাছাকাছি একটি শহরে পরিচালিত এক হামলায় জঙ্গিদের ব্যবহৃত বিস্ফোরক লাগানো যানবাহন ধ্বংস হয়েছে। এসব যানবাহন আত্মঘাতী বোমা হামলার কাজে ব্যবহার হত।

বিবৃতিতে আরও বলা হয়, সুখই এসইউ-৩৪, এসইউ-২৪এম বোম্বারস ও এসইউ-২৫ এসএমের মিলিত হামলায় জঙ্গিদের কমান্ড সেন্টার, অস্ত্রভান্ডার ও প্রশিক্ষণ কেন্দ্র ধ্বংস হয়েছে।

রুশ যুদ্ধ বিমান এসইউ-২৫ এসএমের হামালায় হুরাইতান শহরের কাছে অবস্থিত আইএসের জ্বালানী সরবরাহের একটি কেন্দ্র ও একটি অস্ত্রভান্ডার এবং ইদলিব প্রদেশে একটি প্রশিক্ষণ কেন্দ্র সম্পূর্ণ ধ্বংস হয়ে যায় বলে জানানো হয় বিবৃতিতে।

এছাড়া আরও উল্লেখ করা হয়, রুশ এ অভিযানে আলেপ্পো শহর থেকে ১৩ কিলোমিটার দূরে অবস্থিত আইএসের মর্টার যুক্ত এসএউভি, জেডইউ-১৩ মডেলের শত্রু বিমান প্রতিরোধকারী কামান ধ্বংস হয়েছে।

সিরীয় প্রেসিডেন্ট বাশার আল-আসাদের পক্ষ নিয়ে আইএস নির্মূলে গত ৩০ সেপ্টেম্বর বিমান হামলা শুরু করে রাশিয়া। বুধবার ছিল এ অভিযানের ১৫তম দিন।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য