নীলফামারীতে দুর্যোগ প্রশমন দিবস উদযাপনমো. জাকির হোসেন, সৈয়দপুরঃ জ্ঞানই জীবন- দুর্যোগে মোরা নই দিশাহীন, সংগে আছেন অভিজ্ঞ প্রবীন- প্রতিপাদ্য কে সামনে রেখে নীলফামারীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে মঙ্গলবার (১৩ অক্টোবর) র‌্যালি ও আলোচনা সভা হয়েছে। নীলফামারী জেলা সদর সহ ৬ উপজেলায় পৃথক পৃথক ভাবে দিবসটি পালন করা হয়।

জেলা সদরে জেলা প্রশাসনের আয়োজনে জেলা ত্রাণ ও পুর্ণবাসন দপ্তরের সহযোগীতায় সকাল ১০টায় বনার্ঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক জাকীর হোসেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মজিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দিলীপ কুমার বণিক, সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ফখরুল হাসান, সিভিল সার্জনের প্রতিনিধি ডাঃ মনি, ব্রাকের রইছ উদ্দিন, আরডিআরএসের খন্দকার আরেফিন, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা তাজুল ইসলাম, ও নীলফামারীর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার এনামুল হক প্রমুখ।

জেলা ত্রাণ ও পুর্ণবাসন দপ্তরের সহযোগীতায় দিবসটির কর্মসুচীতে বাংলাদেশ রেডক্রিসেন্ট, যুব রেডক্রিসেন্ট, প্ল্যান বাংলাদেশ, অনুভব ফাউন্ডেশন, আরডিআরএস,ব্রাক, আশা, ওয়াল্ড ভিশন,ইএসডিও,গন উন্নয়ন কেন্দ্র,রিলেশন,পল্লী শ্রী, ডিবিএলএম,ইউএসটি,সুর্য্যরে হাসি, শার্প সহ  বিভিন্ন বেসরকারী উন্নয়ন সংস্থা অংশগ্রহণ করে। এ ছাড়া জেলার ডোমার,ডিমলা,জলঢাকা,কিশোরীগঞ্জ ও সৈয়দপুর উপজেলায় দিবসটি পালন করা হয় বলে খবর পাওয়া গেছে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য