ঠাকুরগাঁওয়ে জীবনের নিরাপত্তার দাবীতে ভূমিহীনদের মানববন্ধনভূমিহীনদের খাসজমি বন্দোবস্ত প্রদান ও জীবনের নিরাপত্তার দাবীতে ঠাকুরগাঁওয়ে মানবন্ধন ও মৌন মিছিল করেছে করনাই ভূমিহীন জনসংগঠনের নেতৃবৃন্দ। মঙ্গলবার সকাল ১১টায় ঠাকুরগাঁও  জেলার পীরগন্জ উপজেলার করনাই ও হাটপাড়া গ্রামের শতাধিক ভূমিহীন নারী পুরুষ ঠাকুরগাঁও প্রেসক্লাব থেকে একটি মৌন মিছিল বের করে।মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এখানে ভূমিহীন নারী পুরুষরা ডিসি অফিসের সামনে একটি মানববন্ধন কর্মসূচি পালন করে। এ সময় বক্তব্য রাখেন ভূমিগীনদের নেতা সিরাজুল ইসলাম, নূর ইসলাম হাবিবুর  রহমান প্রমুখ।

বক্তারা অভিযোগ করে  বলেন ,তারা জেলার পীরগন্জ উপজেলার করনাই ও হাটপাড়া গ্রামের বেশ কিছু ভূমিহীন পরিবার ওই এলাকার প্রায় ৮০ বিঘা খাস ও অর্পিত জমিতে বাড়িঘর তৈরী করে বসবাস করে আসছেন।কিন্তু জাহেরুল ইসলামের নেতৃত্বে একটি প্রভাবশালী মহল ভূমিহীনদের দখলকৃত খাস জমি হতে উচ্ছেদ করতে একের পর এক মিথ্যা মামলা করে তাদের হয়রানি করে আসছে। শুধু তাই নয় নিজেরা নিজেদের বাড়িঘরে আগুন দিয়ে অসহায় ভ’মিহীনদের বিরুদ্ধে মামলা দিয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ করে আসছে।

এমতাবস্থায় ভূমিহীনদের দখলকৃত জমি বন্দোবস্ত প্রদান ও জীবনের নিরাপত্তা বিধান সহ বিরোধীয় খাস জমিতে প্রবেশে নিষেধাঙ্গা প্রদানের দাবি জানান। মানববন্ধন শেষে ভূমিহীন জনসংগঠনের পক্ষে জেলা প্রশাসক বরাবরে একটি স্বারকলিপি প্রদান করা হয়।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য