ফুলবাড়ীতরেলওয়ের সরকারী সম্পদ(1)মোঃ রজব আলী, ফুলবাড়ীঃ দিন দিন হারিয়ে যাচ্ছে দিনাজপুরের ফুলবাড়ী রেলওয়ে স্টেশনের কর্মকর্তা-কর্মচারীদের  এক সমবায়ের ব্যবহারীত আবাসীক ভবনের মুল্যবান রড, টিন লোহা ও ইট।
প্রতিদিনে স্থানী ছিচকে চোরেররা এই সকল সরকারী সম্পদ চুরি করে নিয়ে গেলেও দেখার যেন কেউ নেই।

জানা গেছে প্রায় দু’শ বছর আগের নির্ম্মিত, এই সকল রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্ধ কৃত আবাসীক ভবন গুলো,  দির্ঘদিন থেকে বসবাসের অযোগ্য হয়ে পড়ে আছে। অথছ এখন পর্যন্ত সে গুলোকে পরিত্যাক্ত ঘোষনা করে নিলামে বিক্রি করা হয়নি কিংবা নির্ম্মন করা হয়নি নতুন কোন ভবন। ফলে রেলওয়ের কর্মকর্তা কর্মচারীরা রেলওয়ে স্টেশনে  বসবাস না করে অন্যাত্র বসবাস করেন।
ফুলবাড়ীতরেলওয়ের সরকারী সম্পদ(2)
এদিকে রেলওয়ের আবাসীক ভবন গুলো পরিত্যাক্ত অবস্থায় পড়ে থাকায়, ওই ভবন গুলো এখন অপরাধীদের অভয়রন্য পরিনত হয়েছে, ওই ভবন গুলোতে এখন নিয়মিত বিভিন্ন নেশা খোরদের আনা গোনা চলে, আর নেশা খোরেরা নেশার টাকা যোগাড় করছে, রেলওয়ের পরিত্যাক্ত ভবনের রড টিন ও ইট বিক্রি করে।

স্টেশনের স্থানীয় বাসীন্দারা বলেন, রেলওয়ের পরিত্যাক্ত ভবন গুলো, নেশা খোরদের আড্ডা খানায় পরিনত হওয়ায়, স্টেশন এলাকায় চুরি ছিন্তাই বৃদ্ধি পেয়েছে। তবে এই বিষয়ে রেলওয়ের স্থানীয় কোন কর্মকর্তাই কথা বলতে রাজি হয়নি। স্টেশন মাষ্টার আব্দুল হামিদ জানায় রেলওয়ে ভবন গুলো দেখভাল করে রেলওয়ের প্রকৌশলী বিভাগ, স্টেশন থেকে এই বিষয়ে কয়েক দফায় প্রকৌশলী বিভাগে অবহিত করা হয়েছে। এর পর  আমাদের আর জানা নাই।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য