DDinajpur New Mapরতন সিং, দিনাজপুর ॥ দিনাজপুরে সরকার বিরোধী নাশকতামূলক কার্যক্রম, ভাংচুর ও অগ্নিসংযোগ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে দায়েরকৃত মামলার আসামী থাকায় ১১জন নির্বাচিত প্রতিনিধিকে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের নির্দেশে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

দিনাজপুর স্থানীয় সরকার শাখা সূত্রে জানা গেছে, গতবছর ও চলতি বছর জেলায় বিএনপি-জামায়াতের সরকার বিরোধী নাশকতামূলক কার্যক্রম, ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে জেলার এসব নির্বাচিত প্রতিনিধিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়। ওই মামলাগুলো পুলিশ তদন্ত করে তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করলে বিচারক অভিযোগপত্রগুলো গ্রহণ করেছেন। এসব অভিযোগের ভিত্তিতেই স্থানীয় সরকার মন্ত্রনালয় তদন্ত করে ১১জন নির্বাচিত প্রতিনিধিদেক সাময়িক বরখাস্ত করেন।

বরখাস্তকৃত জনপ্রতিনিধিরা হলেন দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সভাপতি শাহ মোঃ শামীম হোসেন চৌধুরী, ভাইস চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের আমীর মোঃ আলমগীর হোসেন ও ঘোড়াঘাট উপজেলার ২নং পালশা ইউপি সদস্য আজিজার রহমান, ২নং বুলাকীপুর ইউপি সদস্য সাইফুল ইসলাম ও লাবলু মিয়া, ৩নং সিংড়া ইউপি সদস্য আবু তাহের, নবাবগঞ্জ উপজেলার ৬নং ভাদুরিয়া ইউপি চেয়ারম্যান আহসানুল কবির শামীম, পার্বতীপুর উপজেলার ৮নং মন্মথপুর ইউপি চেয়ারম্যান শাহাদাত হোসেন শাদো, খানসামা উপজেলার ৬নং ভেড়ভেড়ি ইউপি’র চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের আমীর আব্দুল হক সিরাজী, সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান বাদশা, পার্বতীপুর উপজেলার ৭নং মোস্তফাপুর ইউপি চেয়ারম্যান মতিউর রহমান।

বহিস্কৃত জনপ্রতিনিধিদের স্থানে অন্য জনপ্রতিনিধিকে অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত করা হয়েছে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য