সুবল রায়, বিরলঃ শারদীয় দুর্গা পুজাকে কেন্দ্র করে দিনাজপুরের বিপনী কেন্দ্র গুলিতে চলছে ধুমছে বেচাকেনা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ক্রেতা আর বিক্রেতাদের পদ ভারে মুখরিত হয়ে উঠছে বিপনী বিতান গুলো। বিশেষ করে কাপড়ের দোকান, দর্জির দোকান ও জুতার দোকান গুলিতে দেখা যাচ্ছে উপচে পরা ভীড়।

শারদীয় দুর্গা উৎসব দোড় গোরায়। কয়েক দিন পরে দুর্গা পুজা শুরু। তাই চারিদিকে চলছে সাজ-সাজ রব। পুজাতে চায় নতুন জামা-কাপড় আর জুতা। এজন্য পরিবারের সকলকে নিয়ে ছুটে যাচ্ছেন শহরের বিপনী বিতান কেন্দ্র গুলির দিকে। সাধ আর সাদ্ধের সমন্বয় ঘটিয়ে কিনছেন পছন্দের জামা-কাপড় ক্রেতারা। পুজা উপলক্ষে নতুন ডিজাইনের শারী ও জামাকাপড় সহ জুতা এসেছে বিপনী বিতান গুলোতে।

পুজার দিন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে দোকান দার দের ব্যস্ততা। এবারের পুজায় বেচাকিনা খুব ভালো বলে যানান কাপড়ের দোকান দারেরা।
দিনাজপুর শহরের মালদা পট্টী, উত্তরা সুপার মার্কেট, লুৎফরনেছা টাওয়ার, গুলশান মার্কেট, এন এ মার্কেট সহ ফুটপাতের দোকান গুলোতে নির্বিঘ্নে চলছে বেচা কেনা। তাই এলাকা গুলিতে নেয়া হয়েছে বাড়তী নিরাপর্তা। অন্য দিকে রোদ্রে তাপ থেকে বাচতে আর নিজেকে আকশনীয় করে তুলতে এবার পুজাতে স্থান পেয়েছে বিভিন্ন  ডিজাইনের বিদেশী কাপড়।

সাম্প্রদায়ী সম্পৃতির প্রতিক মহান দুর্গা পুজা উৎসব সকলের মাঝে মহা মিলনের সেতু গড়ে তুলবে, দেশে প্রতিষ্ঠিত হবে ভালোবাসা, সম্পৃতি ও ঐক্য। এই কামনা করে প্রতিটি সনাতন ধর্মালম্বী মানুষ।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য