SAM_0535 copyস্টাফ রিপোর্টার ॥ শনিবার শিল্পকলা একাডেমি হলরুমে উত্তরবঙ্গ তিস্তা বাঁচাও নদী বাঁচাও কনভেনশন প্রস্তুতি কমিটি আয়োজিত জেলা ভিত্তিক কনভেনশন প্রস্তুতি জেলা কমিটি গঠন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জননেতা কমরেড আব্দুর হক এর সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে তিস্তা কনভেনশন প্রস্তুতি কমিটির আহবায় অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী বলেন, অভিন্ন তিস্তা নদীর পানি নিয়ে বাংলাদেশ আজ অবধী তার ন্যায্য পাওনা থেকে বঞ্চিত। ভারতের পক্ষ থেকে দীর্ঘ সুত্রিতার কারণে তিস্তার পানি বন্টন চুক্তি সম্পাদন করা সম্ভব হয় নাই। ফলে খড়া মৌসুমে নদীর অববাহিকা অঞ্চল ও সমগ্র উত্তরাঞ্চল মরু প্রক্রিয়ার দিকে ধাবিত হচ্ছে।

যার প্রতিক্রিয়ায় আমাদের কৃষির উৎপাদন দারুনভাবে বাধাগ্রস্থ হচ্ছে। এমতাবস্থায় তিস্তার পানি বন্টন চুক্তি খুবই প্রয়োজন। এই সমস্যা নিয়ে আগামী ৩০ নভেম্বর উত্তরাঞ্চলের জেলা গুলোর সমন্বয় রংপুর পাবলিক লাইব্রেরী মাঠে তিস্তা কনভেনশন অনুষ্ঠিত হবে। স্বাগত বক্তব্য রাখেন জননেতা কমরেড হবিব রহমান।

সভায় মতামত ব্যক্ত করে বক্তব্য রাখেন তিস্তা কনভেনশন রংপুর জেলা কমিটির আহবায়ক অশোক কুমার, মুজিবর রহমান, মোঃ ক্লিপটন প্রমুখ। সঞ্চালকের দায়িত্ব পালন করেন রবিউল আউয়াল খোকা। সভায় সর্বসম্মতিক্রমে জননেতা কমরেড আব্দুল হককে আহবায়ক, মোঃ মুজিবর রহমানকে যুগ্ম আহবায়ক ও সদস্য সচিব রবিউল আউয়াল খোকাসহ ২১ সদস্য বিশিষ্ট দিনাজপুর জেলা  কনভেনশন আহবায়ক কমিটি গঠন করা হয়।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য