01-Mahia Mahiবিনোদন: কিছুদিন আগেও ঢাকাই চলচ্চিত্রে বেশ খোলামেলা উপস্থিতি দেখা গেছে আলোচিত নায়িকা মাহিয়া মাহির। ‘অগ্নি-২’ ছবির ম্যাজিক মামনি গানটির সঙ্গে মাহির অসাধারণ পারফরম্যান্স অসংখ্য দর্শকের নজর কেড়েছিল। শুধু তাই নয়, এ গানটি ইউটিউবে ব্যাপক সাড়া ফেলে। পাশাপাশি সমসাময়িক অন্য ছবিগুলোকে পেছনে ফেলে নতুন রেকর্ড সৃষ্টি করে। আর এর সবই সম্ভব হয়েছে মাহির দারুণ পারফরম্যান্সের কল্যাণে।

তবে সে জায়গা থেকে অনেকটা সরে এসে বদলে গেছেন জনপ্রিয় এ নায়িকা। এখন মাহি আর ‘ম্যাজিক মামনি’ গানের তালে তালে স্বল্প বসনার নায়িকা নন। প্রয়াত কথাসাহিত্যক হুমায়ূন আহমেদের ‘অরু’ তিনি। নন্দিত এ কথাসাহিত্যিকের উপন্যাস নিয়ে নির্মাণ হচ্ছে ‘কৃষ্ণপক্ষ’। আর সেটি নির্মাণ করছেন তারই স্ত্রী মেহের আফরোজ শাওন। ছবিটিতে অভিনয় করার কারণেই মাহিকে অনেকটা বদলে যেতে হয়েছে।

যাকে পাঁচমাস আগেও দেখা গেছে নাচে গান আর অ্যাকশনে ভরপুর ছবিগুলোতে অভিনয় করতে। হুমায়ূন আহমেদের ‘কৃষ্ণপক্ষ’ উপন্যাসের ‘অরু’ চরিত্রটি রূপ দিতে গিয়ে মাহিকে পরতে হয়েছে সুতির শাড়ি ও ঠোঁটে দিতে হয়েছে হালকা লিপস্টিক। কিছুদিন আগেও চলচ্চিত্র অঙ্গনে তার থাকা না থাকা নিয়ে অনেক খবর শোনা গেছে। কেউ কেউ বলেছেন মাহির ক্যারিয়ারের বিদায়ী ঘণ্টা বেজে উঠেছে।

বড় পর্দায় তাকে আর দেখা যাবে না। তবে এসব খবরে মোটেও বিচলিত ছিলেন না মাহি। কাউকে তোয়াক্কা না করে আপন গতিতে চলেছেন। আর সেই ফল পেয়েছেন হুমায়ূন আহমেদের উপন্যাস নিয়ে নির্মাণাধীন ছবিটিতে প্রধান চরিত্রে অভিনয় করার মধ্য দিয়ে। গত ৩রা অক্টোবর থেকে রাজধানীর উত্তরায় শুরু হয়েছে ‘কৃষ্ণপক্ষ’ চলচ্চিত্রের শুটিং কাজ।

এর মাধ্যমে দীর্ঘ পাঁচ মাস পর ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন মাহিয়া মাহি। কিন্তু সচরাচর তাকে যেমন দেখে অভ্যস্ত, ঠিক তেমনটা নয়। নেই কোনো মারমুখী আচরণ কিংবা পর্দা কাঁপানো সংলাপ। অবশ্য ছবির চরিত্রের কারণেই মাহিকে এমন উচ্ছ্বাসহীন হতে হয়েছে। উল্লেখ্য, মাহি অভিনীত সর্বশেষ ছবি ছিল জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘অগ্নি-২’। বাংলাদেশ ও কলকাতার যৌথ প্রযোজনার এ ছবিতে তার বিপরীতে কলকাতার নায়ক ওম অভিনয় করেছেন। জাজের সঙ্গে এটাই ছিল মাহির শেষ ছবি। ‘অগ্নি-২’ ছবির শুটিং শেষ হওয়ার পর প্রযোজনা প্রতিষ্ঠানটির সঙ্গে অদৃশ্য দ্বন্দ্বের কারণে আর কোনো কাজ করা হয়নি তার।

পাশাপাশি অন্য কোনো নতুন ছবিতে অভিনয় করার খবর পাওয়া যায়নি। তবে দীর্ঘ পাঁচ মাস পর মাহির পালে নতুন হাওয়া লেগেছে। ইমপ্রেস টেলিফিল্মের সঙ্গে ‘কৃষ্ণপক্ষ’ চলচ্চিত্রটিতে কাজ শুরু করে পুনরুজ্জীবিত হলেন তিনি। এতে মাহির বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়ক রিয়াজ। অন্য অভিনয়শিল্পীদের মধ্যে আছেন ফেরদৌস, তানিয়া আহমেদ, মৌটুসী বিশ্বাস, আজাদ আবুল কালাম, কায়েস আহমেদ, ফারুক আহমেদ প্রমুখ। আসছে ১৩ই নভেম্বর হুমায়ূন আহমেদের জন্মদিনে ‘কৃষ্ণপক্ষ’ সিনেমাটি মুক্তি দেওয়া হবে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য