Zakir photoরংপুরের কাউনিয়া উপজেলার আলুটারি এলাকায় দুর্বৃত্তদের গুলিতে নিহত হন হোসো কোমিও (৬৫) নামে এক জাপানি নাগিরক নিহত হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। -এফএনএস/মমিনুল ইসলাম রিপন

গুলশানে ইতালীয় নাগরিক খুনের এক সপ্তাহের মধ্যে রংপুরে জাপানি নাগরিককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার সকালে জেলার কাউনিয়া উপজেলার ১ নং সারাই ইউনিয়নের কাচুয়া আলুটারী গ্রামে এ হত্যাকা-টি ঘটে। নিহতের নাম হোসি কোনিও (৬৫)। তিনি নগরীর মুন্সিপাড়া এলাকায় গোলাম জাকারিয়া বালা নামে এক ব্যক্তির বাড়িতে ভাড়া থাকতেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, হোসি কোনিও এক বছরের ভিসা নিয়ে বাংলাদেশ আসেন । গত চার মাস ধরে তিনি নগরীর ওই বাড়িতে ভাড়া থাকেন এবং কাউনিয়ার আলুটারি এলাকায় জনৈক শাহালম মিয়ার দুই একর জমি লীজ নিয়ে গুরুর ঘাস উৎপাদনের জন্য প্রজেক্ট শুরু করেন। প্রতিদিনের ন্যায় শনিবার সকালে রিক্সাযোগে বাড়ি থেকে প্রজেক্ট দেখার উদ্দেশ্যে বের হন তিনি। সকাল ১১ টার দিকে তার প্রজেক্ট সংলগ্ন এলাকায় মুরাদ হোসেন বাবুর বাড়ির সামনে পৌছোলে তিনজন মোটরসাইকেল আরোহী এলোপাতারী গুলি করে পালিয়ে যায়। এতে তার বুকে ও গলায় গুলিবিদ্ধ হলে হাসপাতালে নেয়ার পথেই তিনি মারা যান।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা জানান,অতিরিক্ত রক্তক্ষরণের কারনেই তার মৃত্যু হয়েছে। প্রত্যক্ষদর্শী ওই এলাকার মোকছেদুল, আফছার জানান, মোটরসাইকেল আরোহী একজন মাহিগঞ্জ -হারাগাছ রোডের ওপরে দাড়িয়ে ছিলেন এবং অপর দুইজন তাকে গুলি করে নস্বরবিহীন ওই মোটরসাইকেলটি করে হারাগাছ এলাকার দিকে চলে যান। স্থানীয়রা জানিয়েছেন, আগে ব্যবসায়ীক অংশীদার হীরাসহ ফার্মে আসলেও কিছুদিন থেকে তিনি একাই ফার্মে যাতায়াত করতেন।ঘটনার পররই হাসপাতালে ও ঘটনাস্থল পরিদর্শন করেন রংপুর পুলিশ সুপার আব্দুর রাজ্জাক, পিবিআই প্রধান আব্দুস সালামসহ পুলিশ ও র‌্যাবের উর্ধ্বতন কর্মকর্তারা।

পরিকল্পিত নাশকতাকারীরা এ ঘটনা ঘটিয়েছে বলে দাবি পুলিশের। এ ঘটনায় মুন্সিপাড়ার বাড়ির মালিক জাকারিয়া বালা, ব্যবসায়ীক অংশীদার হীরা, ঘটনাস্থলের বাড়ির মালিক মুরাদ ও রিক্সাচালক মোন্নাফকে আটক করে শহরের বিভিন্ন এলাকায় তল্লাশী শুরু করেছে পুলিশ।
রংপুর পুলিশ সুপার আব্দুর রাজ্জাক জানান, হত্যাকা-ের ঘটনাটি আমরা তদন্ত করছি।
[ads1]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য