Boro pukurea Parbatipurসোহেল সানী, পার্বতীপুরঃ দিনাজপুরের পার্বতীপুরে বড়পুকুরিয়া ২৫০ মেগাওয়াট কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রর ১২৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতার ১নং ইউনিটটি যান্ত্রিক ত্র“টির কারনে বন্ধ হয়ে গেছে। গত বৃহস্পতিবার সকালে এঘটনা ঘটে।

এর ফলে জাতীয় গ্রীডে এ কেন্দ্র থেকে বিদ্যুৎ সঞ্চালন অর্ধেকে নেমে আসায় পার্বতীপুর, ফুলবাড়ী, বিরামপুর অঞ্চলে লোডশেডিং দিতে বাধ্য হন পিডিবি ও পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃপক্ষ।

বড়পুকুরিয়া ২৫০ মেগাওয়াট কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী সুরত চন্দ্র ভাদুরী জানান, বয়লার টিউব ফেটে যাওয়ায় বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের ১নং ইউনিটটি বন্ধ করে দেওয়া হয়েছে। গত কয়েক দিন পূবে টিউবের লিকেজ ধরা পড়ে। তবে বৃহস্পতিবার ভোরে লিকেজ বৃদ্ধি পাওয়ায় সকাল সাড়ে ৬টায় ইউনিটটি বন্ধ করে দেয়া হয়।

বর্তমানে যান্ত্রিক ত্র“টি সারিয়ে তোলার কাজ চলছে। খুব শীঘ্রই ইউনিটটি চালু করা সম্ভব হবে। বন্ধ হওয়ার পূর্বে ১নং ইউনিট থেকে প্রতিদিন ৯০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছিল এবং চালু থাকা ২নং ইউনিট থেকে প্রতিদিন গড়ে ৮৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।
[ads1]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য