1aনীলফামারীর ডোমার উপজেলায় মটরসাইকেলের ধাক্কায় ভ্যান চালক রবিউল ইসলাম বারিউলের (৩৮) মৃত্যু হয়। প্রভাবশালীদের চাপ ও রবিউলের পরিবারের সমঝোতায় মাত্র ৫০ হাজার টাকায় কোন মামলা ছাড়াই মিমাংসা হয়ে যায় এ মৃত্যুর। এলাকার অনেকে বলছে গরিব মানুষের জীবনের মুল্য কি?  মাত্র ৫০ হাজার টাকা!

কোন অভিযোগ না থাকায় লাশ ময়না তদন্ত ছাড়াই দাফন করা হয়েছে বলে থানা সুত্রে জানা যায়।

প্রসঙ্গত, গত শুক্রবার ঈদুল আযহার দিন সকালে ভ্যান নিয়ে পাশ্ববর্তী ডিমলা উপজেলা থেকে বাড়ি ফেরার পথে একই রাস্তা দিয়ে ডিমলা উপজেলার দক্ষিন সুন্দর খাতা গ্রামের আসাদুজ্জামানের পুত্র সানি (২০) ডিসকভার-১৩৫ মটরসাইকেলযোগে ডিমলা যাওয়ার পথে ডিমলা পশ্চিম সিংহারা ব্রিজ নামক স্থানে উভয়ের মুখোমুখি সংঘর্ষ বাধে। এতে ভ্যান চালক রবিউল ইসলাম গুরুত্বর আহত হলে তাকে ডিমলা উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসার পর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার রংপর থেকে ছারপত্র দেওয়ায় তাকে বাড়িতে নিয়ে আসে। মঙ্গলবার সকালে আবার সে অসুস্থ পড়ে পড়লে তাকে ডোমার উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে আসার পথেই তার মৃত্যু হয়।

মামলা এড়াতে ওই দিনেই উভয় পক্ষের অভিভাবক, ইউপি সদস্য, চেয়ারম্যান ও গন্যমান্য ব্যাক্তিবর্গের উপস্থিতিতে ৫০ হাজার টাকায় আপোষ করা হয়। এব্যাপারে পাঙ্গামটকপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিম ভুট্টো ঘটনার সত্যতা স্বিকার করে বলেন, ভ্যান চালক রবিউলের পরিবার অত্যান্ত গরিব। তাই ৫০ হাজার টাকা আর্থিক সহায়তার মাধ্যমে উভয়ের মধ্যে আপোষ করা হয়েছে। নিহত রবিউলের পরিবারের আর কোন অভিযোগ নেই।
[ads1]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য