Parbatipur (Dinajpur) Photo Sani - 22-9-15সোহেল সানী, পার্বতীপুরঃ গুড়ি গুড়ি বৃষ্টি উপক্ষো করে আজ মঙ্গলবার দুপুরে (২২-৯-১৫) পার্বতীপুর কেন্দ্রীয় বাসটার্মিনাল মোড়ে উপবৃত্তির দাবিতে কারিতাস আলোরঘর প্রকল্পের আদিবাসী, ঝরেপড়া ও প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীরা এক মানববন্ধন করেছে।

মানববন্ধনে প্রায় দুই শতাধিক ছাত্র-ছাত্রী অংশ নেয়। ইউপি সদস্য নুর ইসলামের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন- সরেয়াতলি শিক্ষাকেন্দ্রের ম্যানেজিংক কমিটির সভাপতি রোমেন মুরমু ও অভিভাবক কমল রায়।

বক্তারা বলেন- ইউরোপীয় ইউনিয়নের অর্থায়ানে কারিতাস আলোরঘর প্রকল্পের সহাতায় দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ৮টি ইউনিয়নের ১০টি শিক্ষাকেন্দ্র পরিচালিত হয়।

এই শিক্ষাকেন্দ্রগুলো প্রত্যন্ত এলাকায় অবস্থিত। এখানে আদিবাসী, ঝরেপড়া ও প্রতিবন্ধী ছেলে-মেয়েরা লেখা পড়া করার সুযোগ পাচ্ছে। এই সব ছেলে-মেয়েদের লেখাপড়া চলমান রাখার জন্য উপবৃত্তির একান্ত প্রয়োজন বলে তারা উল্লেখ করেন।

উল্লেখ্য, পার্বতীপুর উপজেলায় উপবৃত্তি আওতার  বাইরে রয়েছে এমন বিদ্যালায়ের সংখ্যা  ১০টি। এসব শিক্ষা প্রতিষ্ঠানে ৩২৪ জন ছাত্র-ছাত্রী অধ্যায়ন করে থাকে।

সতর্কবার্তাঃ-
উক্ত বিষয়ে রিপোর্টটির কোন অংশ সংযোজন, বিয়োজন, সংশোধন, পরিবর্তন করে ব্যবহার বা অনুমতি ব্যতিত এর কোন কন্টেন্ট ব্যবহার আইনগত অপরাধ যে কোন ধরনের কপি-পেষ্ট কঠোর ভাবে নিষিদ্ধ এবং কপিরাইট আইনে বিচার যোগ্য তবে রিপোর্টি ফেসবুকে সেয়ার করতে কোন বাধা নেই
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য