লালমনিরহাটে মেশিন বসিয়ে বালু উত্তোলনে হুমকির মূখে রাস্তা, বসতবাড়লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নের আমেনার বাজারের পাশে পশ্চীম ভেলাবাড়ীতে চাপারহাট মুল সড়কের পাশেই মেশিন বসিয়ে বালু উত্তোলন করছে ওই এলাকার এক প্রভাবশালী সার ব্যবসায়ী মোঃ রুকু মিয়া। সাপ্টীবাড়ী ইউনিয়নের দেবীরপাট এলাকার এক মেশিন ব্যবসায়ীর বালু উত্তোলন মেশিন ভাড়া নিয়ে গত বৃহস্পতিবার থেকে এই বালু উত্তোলন করে বিক্রি করছেন তিনি।

শনিবার সরেজমিনে গিয়ে দেখা যায়,প্রভাবশালী ওই রুকু মিয়া সরকারী ভাবে কোন অনুমোদন না নিয়ে নিজের ইচ্ছে ও খেয়াল খুশিমত বালু উত্তোলন করে বিক্রি করছেন। জেলা প্রশাসক মহোদয় বা প্রশাসনের নিকট কোন অনুমতি নেয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি জানান, এবিষয়টি আমার জানা নেই। তাই অনুমোদন নেয়া হয়নি।

এদিকে বালু উত্তোলনের বিশাল এড়িয়া পুকুরটি থেকে উত্তর পাশে মাত্র কয়েকগজ ব্যবধানে চাপারহাট হইতে লালমনিরহাট বনাম ঢাকা চলাচলের যানবাহন ও জনগনের চলাচলের মুল সড়কটি মারাত্বক ঝুকির মধ্যে পরেছে। এছাড়া ওই পুকুরের নিকটেই একটি সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং দক্ষিণ ও উত্তর পাশের বসতবাড়ীগুলো হুমকির মুখে পরেছে। অবৈধ ভাবে মেশিন বসিয়ে বালু উত্তোলন করায় এলাকাবাসির মাঝে ক্ষোভ বিরাজ করছে। এলাকাবাসিরা জানান, যে কোন সময় বালু উত্তোলনে জনগনের চলাচলের রাস্তা ঝুকিপুর্ণ রক্ষার্থে রুকু মিয়া বাঁধা উপেক্ষা করে কাজ করায় সংঘর্ষের আশংকা রয়েছে।

এব্যাপারে আদিতমারী থানার অফিসার ইনচার্জ তার মোবাইল ফোনে জানতে চাইলে তিনি বলেন, এব্যাপারে কোন অভিযোগ কেউ করেননি তাই বিষয়টি তার জানা নেই। তবে যান এবং জনগন চলাচলের মুল সড়ক রক্ষার্থে তদন্ত করার জন্য ঘটনাস্থলে পুলশ পাঠনো হবে। ঘটনার সত্যতা প্রমানিত হলে দায়ী ব্যাক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য