06-Amir Khanবিনোদন: বলিউডের মিস্টার পারফেকশনিস্ট হিসেবে খ্যাত আমির খানের আপকামিং সিনেমা দঙ্গল। সত্য ঘটনা অবলম্বনে তৈরি এ সিনেমায় বিখ্যাত কুস্তিবিদ মহাবীর ফোগাটের ভূমিকায় দেখা যাবে এ অভিনেতাকে। এজন্য ইতোমধ্যে চরিত্রটিকে ফুটিয়ে তুলতে প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি। নিজের ওজন প্রায় ৩০ কেজি বাড়িয়ে ফেলেছেন ৫০ বছর বয়সী এ অভিনেতা। তার ফলেই কিছু শারীরিক অসুবিধার মোকাবিলা করতে হচ্ছে তাকে।

তবে এসব সহ্য করেই তিনি চালিয়ে যাচ্ছেন সিনেমার শুটিং। কুস্তিগির মহাবীর ফোগাটের জীবন নিয়ে তৈরি এ সিনেমাটিকেও আমির তার ক্যারিয়ারের অন্যান্য সিনেমার মতো একটি ল্যান্ডমার্ক করে রাখতে চাইছেন।

এদিকে জানা গেছে, এতটা ওজন বাড়ানোর কারণে শ্বাসকষ্টের মতো সমস্যাও হচ্ছে অভিনেতার। হাঁটাচলাও স্বাভাবিকভাবে করতে পারছেন না। কিন্তু দমে যাওয়ার পাত্র নন তিনি। এসব সহ্য করেই দঙ্গল-এ নিখুঁত হয়েই হাজির হচ্ছেন আমির।

সিনেমাটির শুটিংয়ের জন্য সম্প্রতি অমৃতসরে গিয়েছেন তিনি। বিমানে তার সঙ্গে দেখা হয় ‘বিগ বস ৮’-এর বিজেতা গৌতম গুলেটির। গৌতম আমিরের সঙ্গে তার তোলা সেলফি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন। সেখানে তিনি জানিয়েছেন, আমিরের আগের ওজন ছিল ৬৮-৭০। কিন্তু বর্তমানে ৯৫ কেজি ওজনে তার শ্বাস-প্রশ্বাসের সমস্যা হচ্ছে। শুধু তাই নয়, চলাফেরা করতেও বেশ অসুবিধা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।
এই সিনেমায় মহাবীর ফোগটের অল্প বয়সের চরিত্রে অভিনয়ের জন্য আবার ৯৫ কেজি থেকে অনেকটাই ওজন কমিয়ে আনতে হবে তাকে।
আমিরের এই বাড়তি ওজন নিয়ে চিন্তিত তার পরিবারও। এই ওজন কমিয়ে আগের চেহারায় ফিরতে কী সাংঘাতিক কসরত করতে হবে তাকে, সে নিয়েও ভাবছেন তারা।

আমির খান সব সময়ই তার সিনেমার সমস্ত খুঁটিনাটি নিয়ে একটু বেশিই সিরিয়াস। কখনো সিনেমায় অভিনয়ের জন্য চকলেট হিরোর ইমেজ ছেড়ে তিনি তৈরি করেছেন সিক্স প্যাক অ্যাব, আবার কখনো শরীরের বাড়তি মেদ ঝরিয়ে ৫০ বছর বয়সী আমির খুব সহজেই এক কলেজছাত্রর ভূমিকায় অভিনয় করেছেন থ্রি ইডিয়টস-এ। এবার এই ছবির জন্যেই ওজন বাড়িয়ে মোটা হয়েছেন আমির। আপাতত দঙ্গল সিনেমায় অভিনয়ের জন্য আমিরের ওজন ৯৫ কেজি। আগামি ডিসেম্বরে মুক্তি পেতে পারে দঙ্গল।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য