Kashi Pic-1কাশী কুমার দাস॥ দিনাজপুরের পুলিশ সুপার মোঃ রুহুল আমিন বলেছেন শ্রী রামকৃষ্ণদেব নিজের জীবনে প্রমান করে গেছেন সব ধর্মই সত্য। ধর্ম হচ্ছে অত্মার সাথে পরমআত্মার সম্পর্ক। ধর্মীয় সংস্কৃতির বিপ্লব ঘটাতে পারলে সর্বক্ষেত্রে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা সম্ভব। শ্রী রামকৃষ্ণদেবের সেই শিক্ষাই হল যত পথ তত মত।

সোমবার রামকৃষ্ণ আশ্রম ও মিশনে শ্রী রামকৃষ্ণদেবের ১৭৯ তম আবির্ভাব তিথি পূজা ও উৎসব এবং স্বামী বিবেকানন্দের সার্ধশত তম জন্মবার্ষিকীর সমাপনী উৎসবে রামকৃষ্ণ দেবের জীবন ও শিক্ষা শীর্ষক আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। কোলকাতা (ভারত) বরাহ নগর রামকৃষ্ণ মিশনের সম্পাদক ঋতানন্দ মহারাজ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাহারোল উপজেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি গোপেশ চন্দ্র রায়।

বিশেষ বক্তা হিসেবে আলোচনা করেন গোপালগঞ্জ কাশিয়ানী মাদ্রাসার সিনিয়র শিক্ষক মোঃ ইদ্রিস আলী খান ও দিনাজপুর রামকৃষ্ণ আশ্রমের সহ সম্পাদক স্বামী ভক্তি প্রদানন্দ। সভায় স্বাগত বক্তব্য রাখেন রামকৃষ্ণ আশ্রমের অধ্যক্ষ স্বামী ধ্র“বেশানন্দ মহারাজ। সভা পরিচালন করেন শ্রী ভূপতি চন্দ্র রায়। গতকাল ভোর ৪টা থেকে সকাল ১০টা পর্যন্ত ঠাকুরের তিথি পূজা উপলক্ষে পূজা অর্চনা, মঙ্গল অরতি, বেদপাঠ, ভজন কীত্তন, পুষ্পাঞ্জলি ও প্রার্থনার মধ্য দিয়ে উৎসবের শুরু হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য