SAM_9272 copyদিনাজপুর সংবাদাতাঃ ‘শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম (৪র্থ পর্যায়)’ শীর্ষক কর্মসূচির আওতায় দিনাজপুর জেলা তথ্য অফিসের উদ্যোগে ৮ সেপ্টেম্বর মঙ্গলবার বীরগঞ্জ উপজেলা পরিষদ সভাকক্ষে নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথির আসন অলংকৃত করেন জেলা প্রশাসক দিনাজপুর মীর খায়রুল আলম। কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরগঞ্জ মোঃ আমিনুল ইসলাম। উপজেলা নির্বাহী অফিসার বীরগঞ্জ রাসেল মনজুর এর সভাপতিত্বে অনুষ্ঠিত দিনব্যাপী কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র তথ্য অফিসার আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিন।

কর্মশালায় মোট ৩টি কর্মঅধিবেশনে বিষয়ভিত্তিক আলোচনা হয়। ‘যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধ’ বিষয়ক প্রথম কর্ম অধিবেশন পরিচালনা করেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম। ‘স্যানিটেশন, পরিবেশ, জন্ম নিবন্ধন, মাদক ও জঙ্গীবাদ প্রতিরোধ’ বিষয়ক দ্বিতীয় কর্ম অধিবেশন পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার রাসেল মনজুর। এছাড়া ‘মা ও শিশু স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব’ বিষয়ক তৃতীয় কর্ম অধিবেশন পরিচালনা করেন ডাঃ মোঃ নুরুল আজিজ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, বীরগঞ্জ, দিনাজপুর।

প্রতিটি কর্মঅধিবেশন শেষে মুক্ত আলোচনা পর্বে বক্তব্য রাখেন বীরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ,কে,এম কাওছার ও সেলিনা আক্তার, বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোঃ ফখরুল ইসলাম, বীরগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ হানিফ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রীতা মন্ডল, ৬নং নিজপাড়া ইউপি চেয়ারম্যান এম,এ খালেক সরকার, ১০নং মোহনপুর ইউপি চেয়ারম্যান দীনেশ চন্দ্র মহন্ত এবং বীরগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রতন ঘোষ পিযুষ।

কর্মশালায় জনপ্রতিনিধিবৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠানের সরকারি কর্মকর্তাবৃন্দ, স্কুল কলেজের শিক্ষক মন্ডলী, মুক্তিযোদ্ধা, এনজিও কর্মী, মসজিদের ইমাম, নারী অধিকার কর্মী, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ প্রায় ৬০ জন অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক নতুন প্রজন্মের মাঝে নৈতিক ও সামাজিক দায়িত্ববোধ বিকাশের উপর গুরুত্ব দিয়ে প্রত্যন্ত গ্রামাঞ্চলে সুবিধা বঞ্চিত জনগণের মাঝে কর্মশালার বার্তাগুলো ছড়িয়ে দেয়ার জন্য অনুরোধ করেন। তিনি বাল্যবিবাহ, যৌতুক, মাদক প্রতিরোধ ও পরিবেশ উন্নয়নের লক্ষে সমাজকে জাগিয়ে তোলার জন্য যার যার অবস্থান থেকে যথাযথভাবে আরো সক্রিয় ভূমিকা রাখার জন্য সকলের প্রতি আহবান জানান।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য