Fire Service Traning Pic-02মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে আরবান কমিউনিটি স্বেচ্ছাসেবকদের বিধ্বস্ত ভবনে অনুসন্ধান, অগ্নি নির্বাপন ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দিনাজপুর এডিপির সহযোগিতায় দিনাজপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অফিস এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে।

বুধবার (৮ সেপ্টেম্বর) দিনাজপুর ফায়ার সার্ভিস স্টেশন কার্যালয়ে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রংপুর বিভাগের উপ-পরিচালক সমরেন্দ্র নাথ বিশ্বাস।

দিনাজপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র সহকারী পরিচালক মো. লিয়াকত আলীর সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের কো-অর্ডিনেটর বলরাম তরফদার, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফায়ার সার্র্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্স ঢাকার সিনিয়র সহকারী প্রশিক্ষক একেএম সামসুজ্জোহা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স লালমনিরহাটের উপ-সহকারী পরিচালক মামুনুর রশিদ, ওয়ার্ল্ড ভিশনের কর্মকর্তা তাপস দাস।

প্রধান অতিথি ফায়ার সার্ভিসের উপ-পরিচালক সেবার মানসিকতা নিয়ে প্রশিক্ষণার্থীদের কাজ করতে হবে এবং প্রশিক্ষণলব্ধ জ্ঞানকে মানুষের কল্যাণে ব্যয় করার আহবান জানান।

দিনাজপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অফিসের সিনিয়র স্টেশন অফিসার মো. জাকির হোসেনের সঞ্চালনায় অনষ্ঠানে ফায়ার সার্ভিসের পশিক্ষক মো. ফসির উদ্দীন, সহকারী প্রশিক্ষক মো. আব্দুল্লাহ খান, পলাশ চন্দ্র মদকসহ ফায়ার সার্ভিস অফিস ও ওয়ার্ল্ড ভিশনের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

৩ দিনব্যাপী কর্মশালায় বিভিন্ন প্রতিষ্ঠানের ৫০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য