Gaibanda mapআরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধা জেলার সাতটি উপজেলায় এবছর প্রাথমিক শিক্ষা ও এবতেদায়ি সমাপনী পরীক্ষায় ৬২ হাজার ৪শ’ ২৮ জন শিক্ষার্থী অংশ নেবে। এরমধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে ৫৭ হাজার ৬শ’ ৬৭ জন এবং এবতেদায়ি শিক্ষা সমাপনীতে ৪ হাজার ৭শ’ ৬১ জন শিক্ষার্থী অংশ নেবে। জেলার ৯৩টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে, উপজেলা ওয়ারী হিসেবে সদর উপজেলায় ১৫টি কেন্দ্রে ৯ হাজার ৮শ’ ৫৮ জন প্রাথমিক ও এবতেদায়ী ৪শ’ ৭৪ জন, গোবিন্দগঞ্জে ২০টি কেন্দ্রে ১১ হাজার ৮শ’ ৭৮ জন প্রাথমিক ও এবতেদায়ী ১ হাজার ৩শ’ ৪৪, পলাশবাড়িতে ৯টি কেন্দ্রে ৫ হাজার ৫শ’ ৪২ জন প্রাথমিক ও এবতেদায়ী ৩শ’ ৬৫, ফুলছড়িতে ৯টি কেন্দ্রে ৩ হাজার ৩শ’ ৮৬ জন প্রাথমিক ও এবতেদায়ী ২শ’ ৪৫ জন, সাঘাটায় ১০টি কেন্দ্রে ৮ হাজার ৬শ’ ৯৬ জন প্রাথমিক ও এবতেদায়ী ৫শ’ ৭২ জন, সাদুল্যাপুরে ১১টি কেন্দ্রে ৫ হাজার ৯শ’ ২২ জন এবং সুন্দরগঞ্জে ১৯টি কেন্দ্রে ১২ হাজার ৪শ’ ৮৫ জন প্রাথমিক ও এবতেদায়ী ৯শ’ ৮৫ জন।  পরীক্ষা সুষ্ঠ পরিবেশে সম্পন্ন করার লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রের ১০০ গজের মধ্যে প্রবেশ নিষিদ্ধ থাকবে।

জরুরী ঔষধপত্রসহ মেডিকেল টিম নিয়োগ করা, যথাসময়ে পরীক্ষার প্রবেশপত্র বিতরণ এবং পরীক্ষা পরিদর্শনে বিশেষ পরিদর্শন টিম গঠন করা হয়েছে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য