Akh chasi samabes setabganj-dinajpur sugar mills pic-05-09-2015 copy.jpg--মোঃ শামসুল আলম বোচাগঞ্জ॥ শনিবার সকাল ১১টায় দিনাজপুর জেলার সর্ববৃহৎ শিল্প প্রতিষ্ঠান সেতাবগঞ্জ সুগার মিলস্ লিঃ এর উদ্দ্যোগে চিনিকল প্রাঙ্গনে মিলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শহিদ উল্লার সভাপতিত্বে আখচাষী সমাবেশ ২০১৫ ইং এর আয়োজন করা হয়।

এ সমাবেশে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন এফসিএমএ চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেন প্রধান অতিথির বক্তব্যে বলেন, সরকার কৃষকদের আখচাষে উদ্বুদ্ধ করার জন্য প্রতি বছর ব্যাপক হারে ভর্তুকীসহ সার ও বীজ প্রদান করে আসছে। তিনি বলেন, আখ একটি লাভ জনক ফসল এ ফসল উৎপাদনে কৃষকের তেমন কোন আর্থিক ক্ষতি সাধন হয়না।

এ বছর কৃষকরা ধান আবাদ করে লাভবান হতে পারেনি।  তিনি কৃষকদের ধান আবাদের পাশাপাশি অধিক মাত্রায় উন্নত জাতের আখ যেমন, ইশ্বদী ৩৩,৩৪,৩৭ ও৩৯ চাষ করে সেতাবগঞ্জ সুগার মিলস্ লিঃ তথা জাতিকে লাভবান হওয়ার আহবান জানান। সমাবেশে এছাড়াও বক্তব্য রাখেন মোঃ হাবিবুর রহমান প্রধান (সিপিই), মোঃ কামরুজ্জামান মিয়া প্রধান (টিএস), মোঃ ফারুক-ই-আযম মহাব্যবস্থাপক (কৃষি), মোঃ আব্দুস সেলিম উপ-মহাব্যবস্থাপক (সম্প্রঃ), শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ আমজাদ হোসেন, সাধারণ সমপাদক মোঃ হাবিবুর রহমান দুলাল, আখচাষী সমিতির সাধারণ সম্পাদক মোঃ আলী মর্তুজা, চাষী মোঃ ইনজামুল হক, মোঃ মুন্সুর আলী, মোঃ আলবাকী প্রমুখ।

চলতি বছর ৮ হাজার ৫শ একর জমিতে আখ প¬ানটেশনের লক্ষমাত্রা নির্ধারণ করেছে সেতাবগঞ্জ সুগার মিলস্ লিঃ।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য